বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন

একুশের বাণী :
দৈনিক একুশের বাণী একটি জাতীয় দৈনিক পত্রিকা , আমরা দীর্ঘ ২০ বছর যাবৎ সুনামের সহিত দেশের প্রত্যেকটি প্রান্ত থেকে মুহুর্তের খবর এনে তুলে ধরি আপনাদের সামনে , বর্তমানে আমরা ২০১৮ থেকে অনলাইন বার্সনেও আছি , আগামী ১০ দিনের মধ্যে ই-পেপারেও চলে আসবো । আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করুন , সত্য-তা যত গভিরেই থাকুক , জাতির সামনে তুলে আনবো আমরা । আমাদের ইমেইল করতে পারেন এই ঠিকানায়ঃ- dailyekusherbani2013@gmail.com/dailyekusherbani2018@gmail.com ... মোবাইল বার্তা বিভাগঃ- 01635757744 গভ,রেজি নং- ডিএ-২০৩৫। বর্ষ-20
শিরোনাম :
নরসিংদীর পলাশে স্কুলের জমি দখল করে মন্দির স্থাপন শ্রীপুরে আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন প্যারাগুয়েকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা কাজিপুরে ইয়াবাসহ আটক দুইজন আর্থিক সহযোগিতা পেলে বাঁচবে ঠাকুরগাঁওয়ের শিশু জুনায়েদ গাজীপুরে লকডাউন প্রথম দিনই চলছে গাড়ী ঢিলেঢালা ভাবে!!!  গাজীপুরে বন বিভাগের জমি উদ্ধার করে মিশ্র বনায়ন বান্দরবানে ইসলাম ধর্ম গ্রহণ করায়,এক নওমুসলিমকে গুলি করে হত্যা করেছে স্বাধীনতার পরাজিত শক্তিরা ইসলামের নামে জঙ্গীবাদ সৃষ্টি করে বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত – ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার টঙ্গী পূর্ব থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার নরসিংদীর পলাশের দুটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামীলীগ বিজয়ী। কক্সবাজারে এক পরিবারেই ২০০ রোহিঙ্গা ! নোয়াখালীর চাটখিলে অস্ত্রসহ ১২ মামলার আসামী মধু গ্রেফতার। যশোর জেলা গোয়েন্দা শাখার একটি মাদক বিরোধী অভিযানে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ০৩। ময়মনসিংহ বিভাগে  সাংবাদিকদের নামে মামলা-হামলার সুষ্ঠু তদন্তের দাবীতে মানববন্ধন   তুরাগ নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের উদ্যোগে মাস্টার কে এম আজিজ উল্যাহ স্মরণে শোকসভা অনুষ্ঠিত মঙ্গলবার থেকে ৭ জেলায় কঠোর লকডাউন নরসিংদীর মনোহরদী উপজেলায় পাঁচটি ভূমিহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান
ইসলামপুরে ৪৫৮ জনের মাতৃত্বকালীন ভাতা আত্বসাতের অভিযোগ

ইসলামপুরে ৪৫৮ জনের মাতৃত্বকালীন ভাতা আত্বসাতের অভিযোগ

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি ॥ জামালপুরের ইসলামপুরে মহিলা বিষয়ক অধিদপ্তরের বিরুদ্ধে মাতৃত্বকালীন ভাতা আত্বসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কুলকান্দি ও বেলগাছা ইউনিয়নের নদী ভাঙ্গন হতদরিদ্র পনেরোজন মা ভাতার টাকা না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ কারীরা হলেন- ফরিদা,মরজিনা,হাজেরা,শাহানা,অমিছা,রত্না,শাহিদা,লিমা,আসমা,সাদিয়া,মিনা,শিরিনা,মমতা,রেবেকা,হালিমা,মোছাঃ নুরী ও করিমন।
অভিযোগে তারা জানান- ২০১৬-১৭ অর্থ বছরে তাদের নাম মাতৃত্বকালীন ভাতায় চড়ান্তভাবে তালিকা ভ’ক্ত হয়। ২০১৬-১৮ তারা প্রতিমাসে ৫শত টাকা করে ২বছর ১২হাজার টাকা তারা উত্তোলন করেন। পরবর্তীতে ভাতা প্রাপ্তির মেয়াদ ১বছর বৃদ্ধি হলে প্রতি মাসে অতিরিক্ত ৮শত টাকা হিসেবে ১বছরের ৯হাজার ৬শত টাকা ৬এপ্রিল সোনালী ব্যাংক ইসলামপুর তারা উত্তোলন করতে আসেন। লাইন ধরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর ব্যাংক কর্তৃপক্ষ তাদের একাউন্টে কোন টাকা নাই বলে জানান। অভিযোগে-ভাতাভোগীরা তাদের ভাতা প্রদানের দাবী জানান।
মহিলা বিষয়ক অফিস সুত্রে জানা যায়- উপজেলায় ১২টি ইউনিয়নে চড়ান্তভাবে ৯৬০জন মা ভাতা তালিকা ২বছরের জন্য জনপ্রতি ৫শত টাকা হারে অন্তভ’ক্ত হয়। সরকার পরবর্তীতে অতিরিক্ত ১বছর বৃদ্ধি করে জনপ্রতি ৮শত টাকা হারে নির্ধারন করে ভাতা প্রদানের নির্দেশ দেন।
জানাযায়,দুই বছর ভাতা ঠিকভাবে পেলেও উপজেলার ১২টি ইউনিয়নের ৪৫৮জন উপকারভোগীর অতিরিক্ত ৮শত টাকা হিসেবে ১বছরের টাকা ব্যাংক থেকে গায়েব হয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.জামাল আব্দুন নাছের বাবুল জানান, মাতৃত্বকালীন ভাতার টাকা আত্মসাতের ঘটনায় ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। বিষয়টি মহিলা বিষয়ক কর্মকর্তা নিকট জানতে চাইলে তিনি প্রতিবেদন দাখিল করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম জানান- এ বিষয়ে অভিযোগ পেয়ে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনটি উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছি। উদ্ধর্তন কর্তৃপক্ষ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
এ ব্যাপারে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার জানান-তিনি তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছেন। তার স্বাক্ষরিত প্রতিবেদনে জানাযায়- টাঙ্গাইলের সখিপুর উপ-পরিচালক তৎকালীন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মেহেরুন্নেছা মনি কর্তৃক স্বাক্ষরিত স্লিপের মাধ্যমে ব্যাংক থেকে ভাতা বিতরণ করা হয়। মাদারগঞ্জ উপজেলায় কর্মরত তৎকালীন অফিস সহকারী মোশারফ হোসেন সংশ্লিষ্ট ব্যাংক কর্মকতাদের সহযোগীতায় উপজেলার ১২টি ইউনিয়নে ৯৬০জন ভাতাভোগীদের মধ্য ৫০২জন ভাতাভোগী ৯হাজার ৬শতটাকা হারে ৪৮লাখ ১৯হাজার২শত টাকা উত্তোলন করেছেন। বাকী ৪৫৮জন উপকারভোগী (২০১৮-১৯)অর্থবছরের ৯৬০০টাকা হারে ৪৩লাখ ৯৬হাজার ৮শত টাকা ভ’য়া ভাতাভোগীর মাধ্যমে উত্তোলন করে আত্বসাত করেন।
ব্যাংক ম্যানেজার রবিউল ইসলাম জানান, মহিলা বিষয়ক অফিসের লোক ভাতাভোগীদের শনাক্তের মাধ্যমে টাকা বিতরণ করা হয়েছে।

Comments

comments

Please Share This Post in Your Social Media

© 2018-2021, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com