সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Situs Togel yang Menggemparkan: Prediksi yang Membawa Anda ke Kemenangan Tak Terduga! ডোমারে ৭ মাসের অন্তস্বতা স্কুলছাত্রী ধর্ষন যুবক গ্রেফতার। জলঢাকায় প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্গীরা। পাঁচবিবি ছমিরণনেছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নামেই মডেল ।। গাজীপুরে আজকের দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ডোমারে উপজেলা পরিষদ হলরুমে চেক বিতরণ। টঙ্গী পূর্ব থানার বিশেষ অভিযানে ৬ কেজি গাঁজাসহ সহ গ্রেফতার ১ জলঢাকায় কাঁচাবাজার নিয়ন্ত্রণে ইউএনও’র মনিটরিং ৪ব্যবসায়ীর ৮০হাজার টাকা জরিমানা। গাইবান্ধায় অন্যের স্ত্রীকে নিয়ে পালালেন গণমাধ্যম কর্মী গাছা থানার বিশেষ অভিযানে ৭৮ পিছ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। গাজীপুরে মাদ্রাসা শিক্ষক কতৃক ৯ম শ্রেণীর ছাত্রীকে বিয়ের প্রলোভনে  ধর্ষণের অভিযোগে শিক্ষক আটক- অভিযোগ তুলে নিতে চাপ প্রয়োগ গাউক চেয়ারম্যান আজমত উল্লাকে গাজীপুর জেলা তরুণ সংঘের পক্ষ থেকে গণসংর্বধনা দেওয়া হয়েছে। সেপ্টেম্বরের মধ্যেই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে জামালপুর সদর উপজেলা পরিদর্শনে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস সিরাজগঞ্জের তাড়াশ পৌর নির্বাচনে প্রার্থীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সন্দ্বীপে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন মাষ্টার দেলোয়ার হোসেন ভাঙ্গায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন চাঁদাবাজীতে অতিষ্ঠ সন্দ্বীপ পৌরসভার ৯ নং ওয়ার্ডের জেলেরা হাফুস’র ব্যবস্থাপনায় করোনার টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন বিটিআরসি’র হ্যাম রেডিও লাইসেন্স প্রাপ্তি পরীক্ষায় দিদারুল ইকবাল উত্তীর্ণ হওয়ায় চট্টগ্রামে সংবর্ধনা
বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন
https://www.facebook.com/TrustFashionbdpage?mibextid=ZbWKwL
google.com, pub-4295537314387688, DIRECT, f08c47fec0942fa0
google.com, pub-4295537314387688, DIRECT, f08c47fec0942fa0

কুমিল্লা ৫ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হেলেনা জাহাঙ্গীরের প্রশংসনীয় কার্যক্রম

  • আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১, ১০.৩৮ পূর্বাহ্ণ
  • ১৭২ জন দেখেছে

কুমিল্লা-৫ (ব্রাক্ষ্মনপাড়া-বুড়িচং) আসনে কে আওয়ামীলীগের মনোনয়ন পাচ্ছেন তা কেন্দ্রীয় আওয়ামীলগের আজকের সভায় নির্ধারিত হবে। এদিকে উক্ত আসনে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর প্রভাবশালী সদস্য ও কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য হেলেনা জাহাঙ্গীর সিআইপি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন লাভে গত ৯ জুন মনোনয়নের আবেদন ফর্ম জমা দিয়েছেন।

কুমিল্লা ৫ (ব্রাক্ষ্মনপাড়া-বুড়িচং) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হেলেনা জাহাঙ্গীর ২০০৯-১০ থেকেই বুড়িচং এর একটি স্কুল প্রতিষ্ঠার সাথে জড়িত হয়ে ৩৫০ বাচ্চা স্কুল ডেস, বৃত্তি প্রদানসহ জেলা প্রশাসকের মাধ্যমে ও স্থানিয় প্রশাসনের মাধ্যমে ৮০০০ কম্বল বিতরণসহ ও প্রতিবছর শীতবস্ত্র বিতরণ করেন তিনি। স্থানিয় যুবকদের দ্বারা পরিচালিত ক্লাবের উন্নয়নে নগদ অর্থ প্রদান সহ, এলাকার ৬০জন বৃদ্ধকে বৃদ্ধভাতা প্রদান করে আসছেন গত প্রায় এক যুগ যাবত। এছাড়াও পাশের উপজেলা চান্দিনায় জযযাত্রা ফাউন্ডেশনের স্বাবলম্বী প্রকল্প থেকে হেলেনা জাহাঙ্গীরের উদ্যোগে প্রায় ৪০টি পরিবারকে গবাদি পশু-পাখি বিতরণ করা হয়। এছাড়া মানবতার সেবা নিয়ে কাজ করা হেলেনা জাহাঙ্গীরের সেবামূলক কার্যক্রম ইতিমধ্যে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে।

যদি তিনি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পান এবং নির্বাচিত হন তাহলে তিনি বেকারমুক্ত ‘ব্রাক্ষণপাড়া-বুড়িচং’ গড়ে তোলার অঙ্গিকার ব্যাক্ত করে বলেন- যেহেতু আমার কয়েকটি গার্মন্টস ফ্যাক্টরি রয়েছে তাই প্রথমেই আমি ব্রাক্ষণপাড়া ও বুড়িচং দুই এলাকার শিক্ষিত বেকারদের যোগ্যতানুযায়ী আমার প্রতিষ্ঠানসমূহে তাদের চাকরীর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করব ও এই এলাকার অশিক্ষিত বেকারদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তাদের কর্মমুখী করে তুলব।

তিনি আরো বলেন, কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনটি যেহেতু সীমান্তবর্তী এলাকা তাই এ্খানে মাদকের প্রসার রোধ করা যাচ্ছে না। সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের আন্তরিক প্রচেষ্ঠা থাকা সত্বেও এ ব্যাপারে যথেষ্ঠ মাদক নির্মুলে সফলতা আসেনি, ইনশাহ আল্লাহ আমি নির্বাচিত হলে এই এলাকার মাদকের ব্যবসা বন্ধসহ মাদকব্যবহারীকারী যুব সমাজকে সুপথে ফিরিয়ে আনার জান্য যথেষ্ঠ চেষ্ঠা চালিয়ে যাব। যুবকরাই আমাদের ভবিষ্যত তাই তাদেরকে সুন্দরমত পরিচালত করতে পারলে সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে। হেলেনা জাহাঙ্গীর বলেন, সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের একটি অন্যতম পরিকল্পনা ও প্রস্তাবনা ছিল এই এলাকায় দু’টি পৌরসভা করার, তাই আমি নির্বাচিত হলে যথাসাধ্য চেষ্ঠা করে এই এলাকার উন্নয়নে দু’টি পৌরসভা করব ইশাহআল্লাহ। তাছাড়া জনাব খসরু সাহেবের যে সকল পরিকল্পনা ও প্রস্তাবনা অসমাপ্ত রয়েছে তা বাস্তবায়ন করারও আমার নির্বাচনী ওয়াদা হিসেবে থাকবে।

তিনি আরো বলেন, এখানকার রাস্তা-ঘাটের উন্নয়ন সহ যাবতীয় সমস্যা সমাধানে আমি যথাসাধ্য চেষ্ঠা করব। এলাকার উন্নয়নে মন্ত্রনালয় থেকে বরাদ্ধ আনার জন্য আমি নিরলসভাবে কাজ করে যাব। আমি সবসময় দায়িত্ব নিয়ে কাজ করা পছন্দ করি। নির্বাচিত হলে আমি ব্রাক্ষণপাড়া-বুড়িচংকে কুমিল্লার মধ্যে শ্রেষ্ঠ এলাকা হিসেবে পরিনত করব ইনশাহআল্লাহ। উল্লেখ্য হেলেনা জাহাঙ্গীর সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে, মানবতার সেবায় অনেক কাজ করেছেন ইতিমধ্যে।

তাঁর প্রতিষ্ঠিত জযযাত্রা ফাউন্ডেশন এর সেবা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি কুমিল্লার মানুষকে অন্তর থেকে ভালবাসেন যার জন্য তিনি এমপি পদে প্রার্থী হযে আরো বেশ জনগনের কাছে তার সেবার হাতকে প্রসারিত করতে চান। জয়যাত্রা ফাউন্ডেশনের শাখা এখন সারা বাংলাদেশ সহ বিশ্ব পরিমন্ডলে বিস্তৃৃত। প্রবাসীদের মধ্যে কুমিল্লার লোক সংখ্যা অনেক।

প্রবাসীদের প্রসঙ্গে হেলেনা জাহাঙ্গির বলেন, কুমিল্লা প্রবাসী মানুষসহ দেশের অন্যান্য অঞ্চলের প্রবাসীদের সুখ-দুখের কথা সরকারের কাছে তুলে ধরতে তিনি জয়যাত্রা টেলিভিশন চালু করেছেন। এর মধ্য দিয়ে তিনি প্রবাসিদের অনেক সমস্যার সমাধান করতে চেষ্ঠা করছেন এবং অনেকগুলো সফলতার কাহিনীও আছে।

হেলেনা জাহাঙ্গীর মানবতার কল্যানে কাজ করেন বলে তিনি সিস্টার হেলেন হিসেবেও সুনাম কুড়িয়েছেন। লায়ন্স, রোটারী, জান্টা ক্লাবসহ নারীদের কল্যানের প্রায় সকল সংগঠনের সাথই তিনি জড়িত আছেন। তিনি ব্যবসাযীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ে রেকর্ড পরিমান ভোট পেয়ে ব্যবসাযদের নেতা নির্বাচিত হয়েছেন। মোট কথা ওনার প্রতিদিনকার সময়ের বেশীরভাগ সময়ই তিনি নানা সংগঠনের কাজে নিয়োজিত থাকেন যাহা মানুষের কল্যানেই।

তিনি বলেন, দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে কুমিল্লা-৫ এলাকাকে একটি মডেল এলাকায় রুপান্তর করাই হবে তার মূল কাজ। দল থেকে মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে তিনি ব্রাহ্মণপাড়া এবং বুড়িচং এলাকায় অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে চান। কারন তিনি বহু বছর ধরে এই নির্বাচনী এলাকার মানুষের জন্য- তাদের হয়ে কাজ করছেন। এলাকার মানুষ তাকে ভালবেসে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান। বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-৫ সংসদীয় আসনটিতে দীর্ঘদিন ধরে গণমানুষের পাশে দাঁড়িয়ে কাজ করছেন হেলেনা জাহাঙ্গীর।

উল্লেখ্য এই আসনের এমপি- সর্বজন শ্রদ্ধেয় আওয়ামী লীগের সভাপতিমলীর সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল ইন্তেকাল করেন। বিধি অনুযায়ী গত ২২ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিস্টার হেলেনা জাহাঙ্গীর একজন সফল রাজনীতিক এবং ব্যবসায়ী। বুড়িচং-ব্রাহ্মনপাড়ার আপামর জনমানুষ তাকে ভালবাসেন, তিনিও সুদিন-দুর্দিনে এসব মানুষের পাশে দাঁড়ান। তাদের পাশে দাঁড়িয়ে সমৃদ্ধ ও সুখী এক জনপদের স্বপ্ন দেখেন। স্থানীয় রাজনীতিতে তুমুল জনপ্রিয়তার পাশাপাশি হেলেনা জাহাঙ্গীর একজন সফল নারী উদ্যোক্তা। নিজের মেধা, সততা, কঠিন পরিশ্রম, মননশীলতা, কর্মনিষ্ঠা এবং একাগ্র প্রচেষ্টার কারণে তিনি দেশের তৈরি পোশাক শিল্পের একজন আলোচিত ও উজ্জল মুখ। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, শীর্ষ বাণিজ্যিক সংগঠন বিজিএমইএ এবং বিকেএমই এর সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন।

মানবসেবায় নিয়োজিত হেলেনা জাহাঙ্গীরের জন্ম ১৯৭৪ সালের ২৯ এপ্রিল, বাবার কর্মস্থল ঢাকার তেজগাঁও পলিটেকনিক্যাল কোয়ার্টারে। বাবা: ক্যাপ্টেন (অব.) আবদুল হক শরীফ। মা: সুফিয়া শরীফ। শিক্ষাগত যোগ্যতায় স্নাতক হেলেনা জাহাঙ্গীর পেশায় একজন সফল ব্যবসায়ী।

স্কুলজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হেলেনা জাহাঙ্গীর বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ মহিলা বিষয়ক উপকমিটির কেন্দ্রীয় সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা জেলা উত্তর শাখার উপদেষ্টা।

দেশের ব্যবসা-বাণিজ্যে সফল হেলেনা জাহাঙ্গীর একধারে জয় অটো গার্মেন্টস লিমিটেড, নিট কনসার্ন প্রিন্টিং ইউনিট লিমিটেড, জেসি এ্যামব্রয়ডারি অ্যান্ড প্রিন্টিং, হোমায়রা স্টিকার এবং প্যাক কনসার্ন লিমিটেড -এর ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য গড়ে তুলেছেন জয়যাত্রা ফাউন্ডেশন। একই সাথে চেয়ারম্যান, জয়যাত্রা টেলিভিশন।

এছাড়া তিনি সাবেক পরিচালক-এফবিসিসিআই, পরিচালক-সিআইএস-বিসিসিআই, সদস্য- বিজিএমইএ, বিকেএমইএ, এনএএসসিআইবি, এবং এনসিসিআই। হেলেনা জাহাঙ্গীর ভ্রমণ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানি, ইটালি, ফ্রান্স, সুইজারল্যান্ড, স্পেন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং ভারতসহ অসংখ্য দেশ।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com