সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম :
শিল্পকলায় বিশ্বভরা প্রাণ চট্টগ্রাম জেলার কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন “আধুনিক সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও ঝুকি বাড়ছে”- সতিকসাস সেমিনারে বক্তারা। মুরাদনগরে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণ ঝিনাইদহের চাঞ্চল্যকর ”সাঈদ হত্যা” মামলার মূলহোতাসহ ২২ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ নবীনগরে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ভাঙ্গায় সেই বিতর্কিত  ডাক্তার মোহসিন ফকির  অবশেষে বদলী। আধুনিক সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও ঝুকি বাড়ছে-সতিকসাস সেমিনারে বক্তারা বড় অংকের টাকা লেনদেনে পুলিশের সহযোগিতা নিতে পরামর্শ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৬৯ শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বঙ্গবন্ধু টানেলের দক্ষিণ টিউবের সমাপনী উৎসব আজ সেই নিখোঁজ চিকিৎসক জঙ্গিসংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বাঙ্গরায় ডাকাতির প্রস্তুতিকালে  আটক ৫ ডাকাত কারাগারে প্রেরণ  অন্ধ মার্কেটের নতুন করে ঝুকিপূর্ণ নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সাভার উপজেলা প্রশাসন জলঢাকায় নবাগত ইউএনওর মত বিনিময় ডোমারে  এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছেন পুলিশ।  তাজরীনে অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা সাভারে কিশোর গ্যং এর উৎপাতে আতঙ্কিত এলাকাবাসী মাইজভান্ডার দরবার শরীফে সাবেক মেয়র মনজুর আলমের সুধি সমাবেশ সুমন ভূইয়ার  “ত্রাসের রাজত্ব” আশুলিয়ায়

থানার গ্যারেজে ফেন্সিডিলের বোতলের সমারোহ

  • আপডেট টাইম : সোমবার, ১৪ জুন, ২০২১, ৫.৩১ অপরাহ্ণ
  • ১১৪ জন দেখেছে

 

নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, ভিআইপি নিরাপত্তা-প্রটোকলসহ অনেক দায়িত্ব পালনসহ নানা সেবামূলক কাজ করে থাকে থানা পুলিশ।
থানা মানেই নিরাপত্তা বেষ্টনির মধ্যে আবদ্ধ। যেখানে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভবনা একে বারেই নেই বললেই চলে। প্রতিটি থানার নিরাপত্তা জোরদার করতে বর্তমানে সিসি ক্যামেরায় আওতায় নিয়ে আসা হয়েছে। কিন্ত এত নিরাপত্তার মধ্যেও নওগাঁর মান্দা থানা চত্বরের ভিতরে গ্যারেজে ফেন্সিডিল এর বোতলের স্তুপ পড়ে রয়েছে। সেখানে ফেন্সিডিলের বোতল পড়ে থাকায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, থানা চত্বরে ভেতরে পশ্চিম পাশে ওসির বাসভবন। আর বাসভবনের গা ঘেঁষে পূর্ব পার্শ্বে মোটরসাইকেল গ্যারেজের । সোমবার সকালে গ্যারেজে গিয়ে দেখা যায় কোনায় ভারতীয় নিষিদ্ধ ফেন্সিডিলের প্রায় ১০/১২টি খোলা বোতলের স্তুপ পড়ে থাকতে দেখা যায়। কে বা কাহারা থানা চত্বরের ভিতরে এই ফেন্সিডিল সেবন করে এগুলো স্তপ করেছে। সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থানার ভিতরে কিভাবে এই ফেন্সিডিল বোতলগুলো জমে আছে তা নিয়ে থানায় সেবা নিতে আসা সচেতন মহলে প্রশ্ন উঠেছে? আসলে এগুলো কারা সেবন করে, কোথায় থেকে আসে? পুলিশ মাদক সেবীদের ধরে জেল হাজতে প্রেরণ করেন অথচ সেই থানা চত্বরের ভিতরে অসংখ্য পরিত্যক্ত ফেন্সিডিলের বোতলের স্তুপ হয়ে পড়ে আছে। তবে গ্যারেজে কোন সিসি ক্যামেরা না থাকায় নিরাপত্তা মনে করে নিয়মিত সেখানে ফেন্সিডিল সেবন করা হয়ে থাকতে পারে। যদি থানা চত্বরে এমন হয় তাহলে বাহিরের পরিবেশ কেমন হবে এমন প্রশ্ন সচেতনদের?

সচেতন মহল বলছে- কোন ভাবেই এসকল অভিযোগের দায় এড়াতে পারেন না থানার কর্মকর্তারা। যেখানে সরকার মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেছে। ‌এছাড়াও নওগাঁ জেলা পুলিশ সুপারের পক্ষে থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। সেখানে থানার ভেতরে ফেন্সিডিলের বোতলগুলো স্তুপ হয়ে পড়ে থাকে কিভাবে।
নওগাঁ মাদক নির্মুল কমিটির সভাপতি হাফিজার রহমান বলেন, আমরা মাদক নির্মুল নিয়ে আন্দোলন করে আসছি। সামাজিক আন্দোলন করি সমাজকে মাদকমুক্ত রাখার জন্য। শুধু থানা চত্বরই না সব জায়গা মাদক মুক্ত রাখতে হবে।
মাদকমুক্ত জেলা হিসেবে আমরা দেখতে চাই। সেই লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। অনেক প্রচার-প্রচারণাও করেছি। এতে অনেক কাজ হয়েছে। সম্পূর্ন সফল হয়নি। সবাই আন্তরিক ভাবে এগিয়ে না আস পর্যন্ত এটা সফল হবে না।
তিনি আরও বলেন, থানার মত একটি সুরক্ষিত স্থানে কিভাবে ফেন্সিডিলের বোতল পড়ে থাকে। থানার কর্মকর্তাদের দায়িত্ব অবহেলার সামিল এটি। পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের বিষয়টি নিয়ে তদন্ত করা ও আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন।
এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই, যদি ছবি থাকে তবে পাঠান। এর পর মেসেনজারে ছবি পাঠিয়ে তাকে একাধিকবার ফোন দিলেও পরে আর তিনি ফোন রিসিভ করেননি।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (মান্দা সার্কেল) মতিয়ার রহমান জানান, বিষয়টি আমার জানা নেই। আপনার কাছে থেকে প্রথম জানলাম। থানার ভিতর গ্যারেজে অনেকগুলো ফেন্সিডিলের খালি বোতল পড়ে আছে থানার একটি সুরক্ষিত স্থানে থাকা কতটুকু যুক্তযোগ্য এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে সেটাতো আলমত সংরক্ষনের স্থান তবুও আমি বিষয়টি খতিয়ে দেখবো।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: