শুক্রবার, ০২ জুন ২০২৩, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
প্রেমিকাকে নিয়ে পালিয়ে আসার দুই মাসের মাথায় গাজীপুরে প্রেমিকের লা-শ উ-দ্ধা-র সাভারে পুর্বশত্রুতার জেরে সন্ত্রাসী হামলা, বাড়িঘরে ভাংচুর ও কুপিয়ে হত্যার চেষ্টা গাজীপুরের যুব দলের নেতা মোশারফ ভূঁইয়ার ইন্তেকাল ভাঙ্গায় থেমে নেই ভাংচুর ও লুটপাট, খাবার পানির তীব্র সংকট, মানবতার জীবন যাপন দুই কর্মকর্তার মৃত্যুতে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির শোক প্রকাশ বিভাগীয় উপপরিচালক, প্রাথমিক শিক্ষা, রংপুর বিভাগ কর্তৃক ইএসডিও’র শিশু বিকাশ কেন্দ্র পরিদর্শন ঝিনাইদহ জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরে উপ-পরিচালক আল কামালের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগে, গণশুনানির নির্দেশ দিলেন ডিসি ডোমার মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিরাপদ মাতৃত্ব দিবস উৎযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত গাজীপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘বন্ধন সংস্থার উদ্যোগে ২৫ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ই-কমার্স প্রতিষ্ঠান “আলেশা মার্ট”এর ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরত চেয়ে সংবাদ সম্মেলন ভাঙ্গায় থেমে নেই ভাংচুর ও লুটপাট, খাবার পানির তীব্র সংকট, মানবতার জীবন যাপন চট্টগ্রামে কোটি টাকা মূল্যের দুষ্প্রাপ্য বন্যহাতির দাঁত ও হরিণের চামড়াসহ ১জন পাচারকারী আটক সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশীষ কুমার চৌধুরী পরলোকগমন  কবি এম. এ. হাশেম আকাশ আন্তর্জাতিক নজরুল ফ্যাস্টিভাল’র কবিতা প্রতিযোগিতায় সেরা সম্মাননা পেয়েছেন সখীপুরে জমি নিয়ে বিরোধের জেরে যুবককে বেধড়ক পিটিয়ে আহত গাজীপুরে কলেজ ছাত্রকে কু-পি-য়ে হ-ত্যা চেষ্টা; রোগী লাইফ সাপোর্ট ভাঙ্গায় হয়রানিমুক্ত ভূমি সেবা দিতে এসিল্যান্ডের ব্যতিক্রমী উদ্যোগ। ৩৫নম্বর ওয়ার্ডবাসীর কাছে আমি ঋনি,সদ্য নির্বাচিত কাউন্সিলর মীর ওসমান গনি কাজল সোনালী বার্তার সম্পাদক ও প্রকাশক শাজাহান আলীর জন্য দোয়া কামনা
বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন
https://www.facebook.com/TrustFashionbdpage?mibextid=ZbWKwL

যশোরের শার্শা সাব-রেজিস্ট্রি অফিসে চলছে যেন লকডাউনেও করোনা ছড়ানোর মিলন মেলা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৩.৫১ অপরাহ্ণ
  • ২০৯ জন দেখেছে
যশোর প্রতিনিধি :
যশোর জেলার শার্শা উপজেলা সাব-রেজ্রিস্ট্রার অফিসে মানুষের মাঝে নেই কোন সামাজিক দূরত্ব, লকডাউন উপেক্ষা করে মানছেন না স্বাস্থ্যবিধি এতে আতঙ্কিত উপজেলার জনগণ।
যশোর জেলার সকল উপজেলা গুলোয় করোনা প্রকপ বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন থাকলেও। শার্শা সাব রেজিস্ট্রি অফিসের চিত্র রীতিমত চোখ কপালে উঠার উপক্রম।
২২ ও ২৩শে জুন (মঙ্গল-বুধবার) সরোজমিনে শার্শা সাব রেজিস্ট্রি অফিসের সামনে গিয়ে দেখা যায়, বিশাল এক জনগণের হাট, সকলে মিলে করোনা ভাইরাস উপেক্ষা করে যেন উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে এসে জমি ক্রয় বিক্রয়ের এক মহা উৎসবে মেতে উঠেছে। ২০ জন মিলে ১জন দলিল লেখককে ঘিরে রেখেছে এ যেন মেলার মাঠে সাপখেলা দেখার মত। কিছু লোকের মুখে মাস্ক থাকলেও বেশির ভাগ মানুষের মাস্ক মুখের নিচে, হাতে এবং কিছু লোক পকেটে নিয়ে ঘুরছেন।
সাব রেজিস্ট্রি অফিসের রাস্তার অপজিটে আছে মেলায় আগত লোকজনের জন্য আছে কয়েকটি খাবার হোটেল। সেখানে হোটেল বয় মাস্কবিহীন রাস্তার এপাশে এসে জনগণকে খাবার খাওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন।
শার্শা  সাব-রেজিস্ট্রি অফিসের সাবরেজিষ্টার কার্যালয়ে ভিতর ঘুরেও দেখা গেল একই চিত্র। সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি না মেনে এবং সামাজিক দূরত্বকে কোনো প্রকার তোয়াক্কা না করে। গায়ে গা লাগিয়ে চলছে মাস্ক বিহীন দলিল লেখা ও অন্যান্য কর্মকাণ্ড। সাব-রেজিস্ট্রি অফিসের গেটেও মানুষের এত ভিড় যে পা রাখার জায়গা নেই। সকলে অফিস কক্ষের ভিতরে ঢোকার জন্য চাতক পাখির মত চেয়ে আছে এ যেন মেলায় রথ দেখার অধীর আগ্রহ।
অথচ খোদ যশোর জেলায় গত ২২শে মার্চ  ৫২৭ টি নমুনার মধ্যে ২৫৩টি নমুনা পরীক্ষার প্রাপ্ত ফলাফলে করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ, ১০ জনের মৃত্যূ খবর পাওয়া গেছে। যাদের মধ্যে শার্শা উপজেলায় আক্রান্তের হার অনেক বেশি। যথাযথ কর্তৃপক্ষ বিষয়টিকে আমলে না নিলে যেকোন সময়ে শার্শা কোভিড-১৯ হট-স্পটে পরিণত হতে পারে।
শার্শার কয়েকজন সচেতন নাগরিক বলেন, যেখানে শার্শা উপজেলা সহ পুরো জেলা লকডাউন সেখানে সাব-রেজিস্ট্রি খোলা রেখে প্রশাসন কি ফয়দা পাচ্ছে তা আমার বোধগম্য নয়।
এ ব্যাপারে সাব রেজ্রিস্ট্রারের ফোনে কথা বলার চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, আসলে স্বাস্থ্যবিধি না মানার বিষয়টি আমার জানা নেই তবে আমি জানলাম এবং আমি এবিষয়ে কঠোর ব্যবস্থা নেবো। যেহেতু আমাদের জেলা এবং উপজেলায় এখানে কঠোর লকডাউন চলছে সেহেতু আমি আমার উদ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলবো এটা বন্ধ রাখার জন্য। এদিকে অনেকে অভিযোগে জানান, এ যেন করোনা ছড়ানোর কেন্দ্র মেলা, এমনকি প্রশাসনের নাকের ডগায় এমন কর্মকাণ্ডের জনসমাগম ঘটছে আর উনি কিছুই জানেন না, যতসব দুর্বল জায়গায় করা হয় কঠোর আইন প্রয়োগের শাস্তির ব্যবস্থা। কয়েকজন সাধারন ব্যবসায়ী দোকান্দার ও জানান, আমরা আইনের শ্রদ্ধা রেখে দোকান বন্ধ রাখছি অথচ প্রভাবশালী ব্যক্তিরা থাকে ধরাছোয়ার বাইরে। এক দেশে আইনের দুই রকম প্রয়োগ এটা মেনে নেওয়া যায় না।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com