শনিবার, ১১ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইন্টার’নেট সেবায় প্রভাব’শালী কেউ প্র’ভাব খাটাতে পারবে না : প্রতি’মন্ত্রী পলক ঢাকাসহ আসপাশের লোড’শে’ডিং দেওয়ার ইঙ্গি’ত দিলেন বি’দ্যুৎ প্রতিমন্ত্রী ৫০ কোটি টাকার রেলস্টেশনে নেই আয় গাইবান্ধায় ট্রেনে কা’টা পড়ে এক নারী নি’হ’ত সন্দ্বীপে একটি ঘর পাওয়ার আকুতি বিধবা ও সন্তান বিহীন নাজমার চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দুই উপজেলায় ২৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল। জমির ভু’য়া খতিয়ান খুলে আদালতের ডি’ক্রি! আদালতের আদেশে উ’চ্ছে’দ ব’ন্ধ। অপরূপ প্রকৃতি ফুটেছে রক্তিম লাল কৃষ্ণচূড়া ফুল আশুলিয়া নয়, নতুন নকশায় গাজীপুর টঙ্গীতে যাবে মেট্রোরেল বশেমুরবিপ্রবিতে নিয়োগবোর্ডকে কে’ন্দ্র করে সাবেক উপাচার্যের বি’রু’দ্ধে মি’থ্যা’চারের অ’ভি’যো’গ ফেনীতে মেঘনা ব্যাংকের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে অটোস্ট্যান্ডের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষে নিহত ৪ জন দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন সমাপ্ত কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হাজীদের ফ্লাইট টঙ্গী থেকে দিয়া/বাড়ী মেট্রো/রেল স্টেশন পর্যন্ত শা,টল বাস চালু বাংলাদেশের উবার যাত্রীরা সবচেয়ে বেশি যেসব জিনিস ভুলে ফেলে যান পৃথিবীর সেরা হার্ডিঞ্জ ব্রীজ ধ্বংসের পাঁয়তারা চলছে কতিপয় রাজনৈতিক নেতার ছত্রছায়ায় তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দুই ইউপি চেয়ারম্যানের বি’রু’দ্ধে গ’ণ ধ’র্ষ’ণ মা’ম’লা!

করোনা সুরক্ষায় চা বাগানের শিক্ষার্থীদের মাঝে সাউথ এশিয়া রেডিও ক্লাবের মাস্ক ও সাবান বিতরণ

  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১০.১৩ অপরাহ্ণ
  • ১৫৫ জন দেখেছে

বিশেষ প্রতিনিধি ঃ

করোনা মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর খুলেছে স্কুল-কলেজ। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীরা স্কুলে ফিরতে শুরু করেছে। ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। করোনাভাইরাস থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ইরানের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম রেডিও তেহরান বাংলা বিভাগের প্রচারণার অংশ হিসেবে অনগ্রসর চা জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে মাস্ক ও সাবান বিতরণ করেছে বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার সকাল ১০টায় সিলেট লাক্কাতুরা প্রাথমিক বিদ্যালয়ে “করোনা যুদ্ধে জেগে উঠি সকলে, মাস্ক আমার সুরক্ষা সবার” এই শ্লোগান নিয়ে ছাত্র ছাত্রীদের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করা হয়। কোমলমতি শিক্ষার্থীদের যেন স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করা হয় সে জন্য সংশ্লিষ্ট সকলকে উৎসাহিত করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের পরিচালনায় মাস্ক বিতরণ কার্যক্রমের প্রধান আলোচক বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম বলেন, দেশের সকল শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের জন্য গত রবিবার দিনটি ছিলো অত্যন্ত আনন্দের। দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় খোলায় শিক্ষক শিক্ষার্থীদের মাঝে প্রাণের সঞ্চার হয়েছে। এখন করোনার প্রকোপ কিছুটা কমলেও এতে স্বস্তির কোন কারণ নেই। যতদিন দেশের বেশিরভাগ জনগোষ্ঠী টিকার আওতায় না আসবে, ততদিন শিক্ষার্থীসহ আমাদের সবাইকে মাস্ক পরিধান করে নিরাপদ দূরত্বে বসে শিক্ষা কার্যক্রম চালাতে হবে।

ছাত্রছাত্রীদের মাস্ক পড়িয়ে দিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিদারুল ইকবাল বলেন, বিশ্বের এমন কোন দেশ নেই যে দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েনি। এই ভাইরাসের প্রভাবে আমাদের শুধু শিক্ষা কার্যক্রমের ক্ষতি হয়নি, আমাদের স্বাভাবিক জীবনযাপন, স্বাস্থ্য এবং আর্থিক খাতেও অনেক ক্ষতি হয়েছে। করোনা ভাইরাসের প্রভাব কিছুটা কমলেও এটি পুরোপুরি শেষ হয়ে যায়নি। তাই আমাদের সবাইকে সচেতন থাকতে হবে, মাস্ক পড়তে হবে, নিয়মিত সাবান দিয়ে ভালো করে হাত ধুতে হবে তাহলে আমরা এই মহামারী ভাইরাস থেকে বাঁচাতে পারব।

মাস্ক ও সাবান বিতরণ কার্যক্রমে আরো বক্তব্য রাখেন, লাক্কাতুরা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলী টার্নবুল, টুকেরবাজার ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড মেম্বার রনবাহাদুর ঝুটে, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) এর ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সিলেট লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়। তাছলিমা আক্তার লিমা ও বিক্রম রায় তাদের বক্তব্যে বলেন, আমরা বরাবরই আমাদের ক্লাবের পক্ষ থেকে জনবান্ধব কার্যক্রম করে থাকি। রেডিও তেহরানের একটি সহযোগী শ্রোতাসংগঠন হিসেবে সমাজের অগ্রসর চা বাগানের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে মাস্ক ও সাবান বিতরণসহ তাদের মধ্যে সচেতনতা তৈরী করতে পেরে আমরা গর্বিত।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com