শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২৩ অপরাহ্ন

একুশের বাণী :
দৈনিক একুশের বাণী একটি জাতীয় দৈনিক পত্রিকা , আমরা দীর্ঘ ২০ বছর যাবৎ সুনামের সহিত দেশের প্রত্যেকটি প্রান্ত থেকে মুহুর্তের খবর এনে তুলে ধরি আপনাদের সামনে , বর্তমানে আমরা ২০১৮ থেকে অনলাইন বার্সনেও আছি , আগামী ১০ দিনের মধ্যে ই-পেপারেও চলে আসবো । আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করুন , সত্য-তা যত গভিরেই থাকুক , জাতির সামনে তুলে আনবো আমরা । আমাদের ইমেইল করতে পারেন এই ঠিকানায়ঃ- dailyekusherbani2013@gmail.com/dailyekusherbani2018@gmail.com ... মোবাইল বার্তা বিভাগঃ- 01635757744 গভ,রেজি নং- ডিএ-২০৩৫। বর্ষ-20
শিরোনাম :
করোনার টীকা কার্যক্রমের সহযোগিতা করে চলেছেন গান্না ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাহেব আলী সাহেদ ধর্মীয় অনুভুতিতে আঘাত ও শারদীয় দুর্গোৎসবে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন জয়পুরহাটে এক ঘন্টার পুলিশ সুপারের দায়িত্ব নিলেন অষ্টম শ্রেণীর ছাত্রী নুসরাত মাহিরা হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে অগ্নি সংযোগ কারী দুস্কৃতিকারী অবশ্যই দৃষ্টান্তমূলক  বিচারের মুখোমুখি হতে হবে -ধর্ম প্রতিমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সঃ) ১৪৪৩ হিজরি উদযাপন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত অন্ধ আমিরুলের চিকিৎসায়, বেনাপোলের আলোকিত-৯৭ কার্যালয়ে অর্থ হস্তান্তর সারা দেশের সব রেললাইন ব্রডগেজে রূপান্তর করা হবে- রেলমন্ত্রী ঝিনাইদহ জেলা শিশু একাডেমির আয়োজনে পবিত্র ঈদে- মিলাদুন্নবী পালন। গাছা থানা ৩৬ নং ওয়ার্ড কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন – সভাপতি সেলিম হোসেন, সম্পাদক হেলাল উদ্দিন।  হাটহাজারীতে ইয়ানবী সালাম আলাইকা ধ্বনিতে আনন্দ শোভাযাত্রা বাঁশখালীতে জায়গা জমির জের ধরে সংঘর্ষ : নিহত ১, আহত ৫জন ভাঙ্গায় নতুন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মুস্তাফিজুর রহমানের যোগদান ঘাগড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগের বার বার সাধারণ সম্পাদক, জনাব মোঃ বজলুর রহমান খান। আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে  অনুষ্ঠিত হয়েছে।  আশুলিয়ায় জঙ্গিবাদের বিরুদ্ধে আ.লীগের বিক্ষোভ মিছিল  সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের রেহাই দেয়া হবে না- এম এ সালাম ঝালকাঠিতে মৎস অভিযানে ইউএনও’র উপর জেলেদের হামলা, আহত -১ সাভারে সন্ত্রাস নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তি মিছিল বাসন থানা আওয়ামী লীগের আয়োজনে শেখ রাসেল এর ৫৮ তম শুভ জন্মদিন পালন। হাটহাজারীতে বিএসটিআই’র অভিযান ; ৫০হাজার টাকা জরিমানা আদায়
৭০ বছর পর মাকে দেখতে আসছেন হারানো ছেলে!

৭০ বছর পর মাকে দেখতে আসছেন হারানো ছেলে!

প্রতিনিধি, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া

দীর্ঘ ৭০ বছর পর ফেসবুকের কল্যাণে শেকড় খুঁজে পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বাড্ডা গ্রামের আবদুল কুদ্দুস মুন্সি। ১০ বছরে হারিয়ে যাওয়া শিশু এখন ৮০ বছরের বৃদ্ধ। গেল এপ্রিল মাসে নিজের হারিয়ে যাওয়ার গল্প ফেসবুক পোস্টে লেখার মাধ্যমে আপনজনদের খুঁজে পেয়েছেন তিনি।

সবকিছু ঠিক থাকলে আজ (শনিবার) মায়ের সঙ্গে দেখা করতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বাড্ডা গ্রামে আসতেছেন তিনি। দীর্ঘ ৭০ বছর আগে ব্রাহ্মণবাড়িয়া থেকে রাজশাহীর বাগমারায় চাচার সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়ে যান ১০ বছরের কুদ্দুস। পরে উপজেলার বাড়ুইপাড়া গ্রামে বসবাস শুরু করেন তিনি।

এ দীর্ঘ সময়ের প্রতিটি দিন ছেলের পথ চেয়ে কাটিয়েছেন তার মা। এরই মধ্যে মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন তিনি। এ সময় সৃষ্টি হয় এক আবেগঘন মুহূর্ত। অনেক খোঁজাখুঁজির পর ছেলের সন্ধান না পেয়ে আশা ছেড়ে দিয়েছিল পরিবার ও স্বজনরা। এখনও তার পরিবারের মা ও এক বোন বেঁচে আছেন।

স্থানীয় ও স্বজন সূত্রে জানা যায়, রাজশাহীর বাগমারা এলাকায় শিশু অবস্থায় হারিয়ে যান কুদ্দুস। এরপর থেকে উপজেলার বাড়ুইপাড়া গ্রামে সংসার শুরু করেন তিনি। হারিয়ে যাওয়ার পর থেকেই প্রতিনিয়ত নিজের পরিবারের সঙ্গে দেখা করার নানা চেষ্টা করে যান কুদ্দুস। তবে দীর্ঘদিন ধরে পরিবারের সন্ধান মেলেনি।

অবশেষে গেল এপ্রিলে আইয়ূব আলী নামে পরিচিত একজনের ফেসবুক আইডিতে হারিয়ে যাওয়ার গল্প বলেন কুদ্দুস। সেখানে তিনি শুধু বাবা-মা ও নিজ গ্রাম বাড্ডার নাম বলতে পারেন। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশ-বিদেশে ছড়িয়ে থাকা বাড্ডা গ্রামের বাসিন্দারা সাড়া দিতে থাকেন। এক পর্যায়ে কুদ্দুসকে খুঁজে পান তার পরিবারের সদস্যরা। আইয়ুব আলীর ওই ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া পোস্টে নিজের শেষ ইচ্ছা হিসেবে নিজের পরিবারের সঙ্গে একবার হলেও দেখা করার কথা লেখেন। ওই ফেসবুক পোস্ট দেশের বিভিন্ন গ্রুপ ও পেজে ভাইরাল হয়। এক পর্যায়ের তার ব্রাহ্মণবাড়িয়ার এক ভাতিজা সে পোস্ট দেখে নিজের হারিয়ে যাওয়া চাচার কথা জানান পরিবারের কাছে। এরপর ফেসবুকে তাদের যোগাযোগ ও কথা হয়। এরপর নিজের সবকিছু খুলে বলে শেকড় খুঁজে পান তিনি।

নিজের পরিবারকে খুঁজে পাওয়ার পর কুদ্দুস বলেন, আল্লাহর কাছে অনেক শুকরিয়া। দীর্ঘদিন পর হলেও আমার ইচ্ছে পূর্ণ হয়েছে। আমার পরিবারের সঙ্গে কথা হয়েছে। জীবনের সবচেয়ে খুশির মুহূর্ত এটি। আগামী শনিবার জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে রওয়ানা হবো। আমার মায়ের সঙ্গে দেখা হবে এটার চেয়ে ভালোলাগার কিছু হতে পারে না।

বাড়ুইপাড়া গ্রামের আবদুল কুদ্দুসের এক প্রতিবেশী গোলাম মোস্তফা বলেন, সেই ছোটবেলা থেকেই তিনি নিজের পরিবারের সঙ্গে দেখা করার কথা সবাইকে বলতেন। কিন্তু কেউ কোনো খোঁজ দিতে পারেনি।

অবশেষে ফেসবুকে লেখার পর তার পরিবারের খোঁজ পাওয়া গেছে। এ ঘটনায় আমরা অনেক খুশি হয়েছি। দীর্ঘদিন পর একটা মানুষ তার একান্ত আপনজনদের খোঁজ পেয়েছেন।

এছাড়া তার জন্মস্থানের মানুষ এখন থেকে আমাদের এখানে আসবে। আবার আমরাও নতুন এক জায়গার কিছু মানুষের সঙ্গে নতুন করে আত্মীয়তার সুযোগ পাবো।

এদিকে, আইয়ুব আলী বলেন, গত ১২ এপ্রিল আবদুল কুদ্দুসের ৭০ বছর আগে হারিয়ে যাওয়ার একটি ভিডিও তার ফেসবুক পেজে আপলোড করেছিলেন। আর ফেসবুকের ওই পোস্টের ওপরে লিখে ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার এ বৃদ্ধ আজ থেকে প্রায় ৭০ বছর আগে হারিয়ে গিয়ে পরিবার থেকে এতগুলো বছর বিচ্ছিন্ন হয়ে আছেন। কেউ যদি তার কথা শুনে চিনতে পারেন তাহলে যোগাযোগ করুন। এরপর বাকিটা ইতিহাস। সাড়া পড়ে যায় এবং পরিবারের খোঁজ মেলে।

Comments

comments

Please Share This Post in Your Social Media

© 2018-2021, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com