শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

একুশের বাণী :
দৈনিক একুশের বাণী একটি জাতীয় দৈনিক পত্রিকা , আমরা দীর্ঘ ২০ বছর যাবৎ সুনামের সহিত দেশের প্রত্যেকটি প্রান্ত থেকে মুহুর্তের খবর এনে তুলে ধরি আপনাদের সামনে , বর্তমানে আমরা ২০১৮ থেকে অনলাইন বার্সনেও আছি , আগামী ১০ দিনের মধ্যে ই-পেপারেও চলে আসবো । আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করুন , সত্য-তা যত গভিরেই থাকুক , জাতির সামনে তুলে আনবো আমরা । আমাদের ইমেইল করতে পারেন এই ঠিকানায়ঃ- dailyekusherbani2013@gmail.com/dailyekusherbani2018@gmail.com ... মোবাইল বার্তা বিভাগঃ- 01635757744 গভ,রেজি নং- ডিএ-২০৩৫। বর্ষ-20
শিরোনাম :
করোনার টীকা কার্যক্রমের সহযোগিতা করে চলেছেন গান্না ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাহেব আলী সাহেদ ধর্মীয় অনুভুতিতে আঘাত ও শারদীয় দুর্গোৎসবে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন জয়পুরহাটে এক ঘন্টার পুলিশ সুপারের দায়িত্ব নিলেন অষ্টম শ্রেণীর ছাত্রী নুসরাত মাহিরা হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে অগ্নি সংযোগ কারী দুস্কৃতিকারী অবশ্যই দৃষ্টান্তমূলক  বিচারের মুখোমুখি হতে হবে -ধর্ম প্রতিমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সঃ) ১৪৪৩ হিজরি উদযাপন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত অন্ধ আমিরুলের চিকিৎসায়, বেনাপোলের আলোকিত-৯৭ কার্যালয়ে অর্থ হস্তান্তর সারা দেশের সব রেললাইন ব্রডগেজে রূপান্তর করা হবে- রেলমন্ত্রী ঝিনাইদহ জেলা শিশু একাডেমির আয়োজনে পবিত্র ঈদে- মিলাদুন্নবী পালন। গাছা থানা ৩৬ নং ওয়ার্ড কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন – সভাপতি সেলিম হোসেন, সম্পাদক হেলাল উদ্দিন।  হাটহাজারীতে ইয়ানবী সালাম আলাইকা ধ্বনিতে আনন্দ শোভাযাত্রা বাঁশখালীতে জায়গা জমির জের ধরে সংঘর্ষ : নিহত ১, আহত ৫জন ভাঙ্গায় নতুন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মুস্তাফিজুর রহমানের যোগদান ঘাগড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগের বার বার সাধারণ সম্পাদক, জনাব মোঃ বজলুর রহমান খান। আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে  অনুষ্ঠিত হয়েছে।  আশুলিয়ায় জঙ্গিবাদের বিরুদ্ধে আ.লীগের বিক্ষোভ মিছিল  সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের রেহাই দেয়া হবে না- এম এ সালাম ঝালকাঠিতে মৎস অভিযানে ইউএনও’র উপর জেলেদের হামলা, আহত -১ সাভারে সন্ত্রাস নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তি মিছিল বাসন থানা আওয়ামী লীগের আয়োজনে শেখ রাসেল এর ৫৮ তম শুভ জন্মদিন পালন। হাটহাজারীতে বিএসটিআই’র অভিযান ; ৫০হাজার টাকা জরিমানা আদায়
স্বামী ছিলেন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী : এবার খোলশ বদলে স্ত্রীকে মাঠে নামিয়েছেন দলীয় মনোনয়নের জন্য

স্বামী ছিলেন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী : এবার খোলশ বদলে স্ত্রীকে মাঠে নামিয়েছেন দলীয় মনোনয়নের জন্য

স্টাফ রিপোর্টার-
আসন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী নির্বাচনে কঠোর অবস্থানে রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দিচ্ছে না এবার। এই কারণে অনেকেই কৌশল বদলে নিজের বদলে নিজের স্ত্রী,পুত্র,ভাই বা কাছের লোকের সিভি জমা দিচ্ছে কেন্দ্রে।
ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউপি নির্বাচনে হটাৎ শামসুন্নাহার নামের এক প্রার্থীর প্রচারণা দেখা যাচ্ছে। ফেসবুকে ও ইউনিয়নে শামসুন্নাহারের প্রচারণা চালাতে দেখা গেছে। শামসুন্নাহার এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদের স্ত্রী ও আস সুন্নাহ ট্রাস্টের মাদ্রাসায় শিক্ষকতা করেন। কিন্তু বিগত দিনে হরিশংকরপুর ইউনিয়নের আওয়ামী লীগের রাজনীতির সাথে কোনদিন তাকে দেখা যায়নি।
এতদিন খন্দকার ফারুকুজ্জামান ফরিদ নিজেই প্রচারণা চালান আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে। তিনি এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসাবে দাবি করেন।
২০১৬ সালের প্রথম দলীয় প্রতীকের ইউপি নির্বাচনে দলীয় মনোনয় না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসাবে আনারস প্রতীকে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমের কাছে।
২০২১ সালে দ্বিতীয় পর্যায়ের ইউপি নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দেবে না এমন নির্দেশনার পর নিজের পরিবর্তে স্ত্রীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন তিনি।
গণসংযোগে তিনি সদর উপজেলার ১০ নং হরিশংকরপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে পরিচয় দিচ্ছেন বলে জানিয়েছেন এই ইউনিয়নের একাধিক দলীয় নেতাকর্মী ও সাধারণ লোকজন।
এই বিষয়ে ফেসবুকে পোস্ট হলে শামসুন্নাহারকে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি দাবি করে চ্যালেঞ্জ করেছেন খন্দকার ফারুজ্জামান ফরিদ। কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে,ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের কমিটিতে নাম নেই তার। আবার হরিশংকর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদককে তা কেউ বলতে পারেনা।
এই বিষয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ঝিনাইদহ জেলা শাখার সভাপতি নূর জাহান বেগম(সাবেক এমপি) জানান, আমি ৭৫ সালের পর থেকে মহিলা আওয়ামী লীগের রাজনীতির সাথে আছি। এই জেলায় প্রত্যেকটা সম্মেলনে আমি গিয়েছি। মহিলা আওয়ামী লীগকে সংগঠিত করেছি।
২০০৩-০৪ সালে সদর উপজেলার কমিটি গুলো করা হয়। এর পরে আর কোন কমিটি করা হয়নি। শামসুন্নাহার হরিশংকরপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি নয়। তবে সে মহিলা আওয়ামী লীগ করতে চাইলে তাকে ধনবাদ জানাই।
ঝিনাইদহ সদর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি রাজিয়া সুলতানা শম্পা ও সাধারণ সম্পাদিকা নাহিদ কাইয়ুম রঞ্জু জানিয়েছেন, এই ইউনিয়নে মহিলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল ২০০৪ সালে। শামসুন্নাহার এই ইউনিয়ন কমিটির সভাপতি নয় এটা নিশ্চিত করলেও এই ইউনিয়ন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদিকা কারা জানাতে পারেন নি।
তবে তারা জানিয়েছেন,২০০৪ সালের পরে আর কোন কমিটি হয়নি এই ইউনিয়নে।
সাবেক ছাত্রনেতা ও নাহিদ কাইয়ুম রঞ্জুর স্বামী কাইয়ুম হোসেন মুক্ত বলেন, আমি প্রত্যেক সম্মেলন গিয়েছি মহিলা আওয়ামী লীগের। হরিশংকর ইউনিয়নে ২০০৪ সালে কমিটি হয়েছিল। এর পরে আর কোন কমিটি হয়নি।
এই বিষয়ে জানতে প্রার্থী শামসুন্নাহার জানান,তিনি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি। এবার নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন চান। নির্বাচন সামনে রেখে হঠাৎ উড়ে এসে জুড়ে বসে প্রার্থী হবার কারণে ক্ষোভে ফুঁসে উঠেছে হরিশংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মী।
এই বিষয়ে হরিশংকরপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী ইবাদত মন্ডল বলেন  আমি আমি প্রায় ৩০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তবে শামছুন্নাহার নামের এই মহিলাকে আমার ইউনিয়ন রাজনীতিতে কোনদিন দেখিনি।
হরিশংকরপুর ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্থী মোঃ হারুন অর রশিদ বলেন সাবেক চেয়ারম্যান ফরিদ খন্দকার গতবার নিজে বিদ্রোহী ভোট করেছে বলেই সে বুঝে গেছে দল তাকে নমিনেশন দেবেনা। এজন্য তার বউকে প্রার্থী ঘোষণা করেছে আমি এই মহিলা কে আওয়ামী লীগের রাজনীতির সাথে কোনদিন দেখিনি।
হরিশংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি হিসাবে দ্যায়িত্ব পালন করা নেতা বাবর আলী বিশ্বাস বলেন আমরা বঙ্গবন্ধু কে ভালবেসে আওয়ামী লীগ করি নৌকার পক্ষে ভোট করি। জীবনে কোনদিন দলের সাথে বেইমানি করিনি নৌকা যাকে দেবে আমারা তার নির্বাচন করবো তবে এই কথিত মহিলা আওয়ামী লীগের শামসুন্নাহার কে আমার ইউনিয়নে রাজনীতির সাথে কোনদিন দেখিনি।
এদিকে হঠাৎ মহিলা আওয়ামী লীগের নেত্রী বনে যাওয়ায় ক্ষোভে ফুঁসে উঠেছেন হরিশংকরপুর ইউনিয়নের ছাত্রলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মী। তারা বলেন হরিশংকরপুর ইউনিয়নে ত্যাগী নেতাকর্মীকে তারা নৌকার মাঝি হিসাবে দেখতে চান।
শামছুন্নাহার হঠাৎ মহিলা আওয়ামী লীগের সভাপতি বনে যাওয়া ও নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা দেওয়াই এই বিষয়ে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ সমাজ সেবক মোঃ রেজওয়ানুল ইসলাম বাপ্পি বলেন আমি হরিশংকরপুর ইউনিয়নের ছেলে ও স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত এখন যুবলীগ করছি।ইউনিয়ন সকল আওয়ামী পরিবারের সদস্যদের কে চিনি।
অনেকেই ছাত্রলীগ, যুবলীগ করেছে আমার সাথে তবে এই কথিত ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের এই মহিলা কে চিনিনা। তার স্বামী নৌকার বিরুদ্ধে গতবার নির্বাচন করেছে বলে এবার সে তার বউকে দিয়ে নির্বাচন করাতে চাই। সাবেক চেয়ারম্যান ফরিদ খন্দকার সংসদ নির্বাচন থেকে শুরু করে স্থানীয় নির্বাচনে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছে বহুবার।
তবে হরিশংকরপুর ইউনিয়নের মানুষ ও দলীয় কর্মীরা এসব উড়ে আসা প্রার্থীকে মেনে নেবেনা  জননেত্রী শেখ হাসিনা আপা যাকে মনোনয়ন দেবে আমরা তার নির্বাচন করবো।
এদিকে ব্যানার, ফ্যাস্টুনে শামসুন্নাহার নামের এক মহিলা  হরিশংকরপুর ইউনিয়নের হঠাৎ মহিলা আওয়ামী লীগের নেত্রী বনে যাওয়ার এই বিষয়ে খোঁজ নিতে হরিশংকরপুর ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমের কাছে জানতে চাইলে তিনি বলেন।
সাবেক চেয়ারম্যান ফরিদ সাহেব গত নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকার বিরোধী ভোট করায় সে অনেকটা শিওর হয়ে গেছে সে দলীয় মনোনয়ন পাবেন না। সেজন্য তিনি বিভিন্ন সময় নানা পন্থা অবলম্বন করছেন।
তবে হরিশংকরপুর ইউনিয়নের আওয়ামী প্রেমী মানুষ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করা মানুষ কোনদিন অচেনা, অজানা তথাকথিত মহিলা আওয়ামী লীগের সভাপতি বনে যাওয়া প্রার্থীকে মেনে নেবেনা। আমার রাজনৈতিক জীবনে কোনদিন আমি কথিত মহিলা আওয়ামী লীগের নামধারী নেএীকে হরিশংকরপুর ইউনিয়নের আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকতে দেখিনি।
আমি এই বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঠিক হস্তক্ষেপ কামনা করছি।

Comments

comments

Please Share This Post in Your Social Media

© 2018-2021, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com