শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে কৃ’ষি ফাউন্ডে’শন (এনজিও) ঋ’ণ দেওয়ার নামে নারীদের ৮০ লা’খ টাকা নিয়ে উ’দা’ও আম নিয়ে সি’ন্ডি’কেট হতে দেয়া হবে না : কৃষি’মন্ত্রী আব্দুস শহীদ সকলের প্র’চেষ্টায় আ’ত্ম’হত্যা নিরসন সম্ভ’ব : প্রতি’মন্ত্রী সিমিন হোসেন (রিমি) সরি টু সে!শি’ল্পী সমিতির নবাগত সেক্রে’টারি যার কোনো শি’ক্ষা নে’ই গাজীপুর কাউন্সিলরে’র নেতৃ’ত্বে ওয়ার্ক’সপ কর্মী’কে মার’ধর থানায় অ’ভিযো’গ হামিদুর রহমান সাংস্কৃ’তিক কে’ন্দ্র ও জাপান দূতা’বাসের যৌ’থ আয়োজনে ক্যালিগ্রা’ফি কর্ম’শালার উদ্বো’ধন হবিগঞ্জের লাখাইয়ে আলোচিত নয়ন হত্যার রহস্য উদঘাটনসহ ৪ আসামী গ্রেপ্তার চট্টগ্রামের পতেঙ্গায় লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রিলাক্স পরিবহণের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে : নিহত ৫ ইয়ু’থ লা’র্নিং সেন্টা’রের লার্না’র ও উদ্যোক্তা’দের নিয়ে ইউ’এস’এস এর ত্রৈ’মাসিক সভা প্রতারকের খপ্পরে সর্বশান্ত দু’ব্যবসায়ী পলাশবাড়ীতে বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার মৌসুমি ফলে ভর’পুর বগুড়ার বাজার চিলাহাটি প্রেসক্লাব নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সকলের দোয়া প্রার্থী আপেল বসুনীয়া  সাতক্ষীরা পৌর ভূমি অফিসে নায়েবের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন নিয়ে গড়িমাসি গাজীপুরে প্যানেল মেয়র প্রভাব খাটিয়ে ছেলেকে বর্জ্য অপসারণের কাজ দেওয়ার অভিযোগ রাজশাহীতে দীর্ঘদিন দখলে থাকা তিনটি খাস পুকুর উন্মুক্ত রাজশাহীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শীর্ষক আলোচনা সভা রূপপুর এনপিপিতে আন্তর্জাতিক ‘স্মৃতি উদ্যান’ ইভে’ন্ট আয়ো’জিত রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ১০০ গ্রাম হে’রো’ইন, ২০ বোতল ফে’ন্সি’ডি’ল ও ২০০ পিছ ই’য়া’বা-সহ গ্রে’ফ’তা’র: ১

পুলিশ বাহিনীকে মানবিক কাজের মাধ্যমে আস্থা অর্জনের আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ১০.৫১ অপরাহ্ণ
  • ১০৭ জন দেখেছে

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার চায় পুলিশ বাহিনী তাদের মানবিক কাজের মাধ্যমে জনগণের সম্পূর্ণ আস্থা অর্জন করবে।

আজ রবিবার (১০ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য পুলিশের ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

বাংলাদেশের পুলিশ জনগণের সেবক হবে এবং জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করবে।

মানুষ পুলিশের কাছে গেলে যে ন্যায়বিচার পাবে, সেই আত্মবিশ্বাস যেন মানুষের মধ্যে থাকে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি পুলিশের এ দুটি মানবিক উদ্যোগের উদ্বোধনকালে তিনি পুলিশকে সততার সাথে তাদের দায়িত্ব পালনের আহ্বান জানান।

জাতির পিতার সেই ঐতিহাসিক উক্তি ‘এই পুলিশকে জনগণের পুলিশ হতে হবে,’ উল্লেখ করে জাতির পিতার কন্যা বলেন, অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার মাধ্যমেই মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করা যায় এবং এর মধ্যেই কর্মের সাফল্য নিহিত  রয়েছে।

তিনি বলেন, ‘আমাদের পিছিয়ে পড়া, অনগ্রসর, যারা একেবারে তৃণমূলে পড়ে থাকে তাদের জন্য আপনাদের কাজ করতে হবে। ‘

প্রধানমন্ত্রী বলেন, যারা নিজেদেরকে অবাঞ্ছিত মনে করে এবং শত নির্যাতনের মধ্যেও কোনো প্রতিকার চাইতে পারে না সেই মানুষগুলোর মধ্যে আস্থা ও বিশ্বাস ফিরিয়ে আনতে হবে এবং তাদেরও যে নাগরিক অধিকার রয়েছে, সেটা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী চট্টগ্রাম, পীরগঞ্জ, রংপুর, খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ভার্চুয়ালি পুলিশ সদস্য এবং উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন।

এতে আরো বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন। এ ছাড়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদও বক্তব্য দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ‘সার্ভিস ডেস্ক’ পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আসা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।

অনুষ্ঠানে গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪০০টি বাড়ি হস্তান্তর করা হয়।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com