শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে পূ’র্ব শত্রুতার জেরে সাংবাদিকের গাছপালা কেটে ক্ষতি’সাধন  গাজীপুরে ম’দ পানে দুই সন্তানের জননীর মৃ’ত্যু  পারিবারিক অনুষ্ঠানে ম‘দ্য’পা’নে অ’সু’স্থ হয়ে প্রা’ণ গে’ল নারীর কুষ্টিয়ায় সাংবা’দিক রিজু’র উপ’র সন্ত্রা’সী হাম’লা উ’ন্নত চিকিৎসা’র জন্য ঢাকায় প্রে’রন সামাজিক সিদ্ধান্ত ভ’ঙ্গ করে মাঠের বাহিরে প’শু জ’বা’ই, ইমাম বিতর্ক সামাজিক সিদ্ধা’ন্ত ভ’ঙ্গ করে মাঠের বাহিরে প’শু জবা’ই: ইমাম বিত’র্ক একে একে সবার থলের বিড়াল বেরিয়ে আসছে-মির্জা ফখরুল  বেনাপোলে অন’লাইন প্রতা’রক চ’ক্রে’র ২ সদস্য আটক ঈদের দিন পেরিয়ে ভোরের আলো ফোটার আগেই গাজায় হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী গাজীপুরে নারী পোশাক শ্র’মিক হত্যা’র ঘটনা’য় দুজন গ্রে’প্তার গত ২০ বছরে সারা দেশে কারা ও পুলিশ হেফাজতে মৃত্যুর সংখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট রাত পোহালেই বাঁশখালী-সাতকানিয়া সহ দক্ষিণ চট্টগ্রামের অর্ধলক্ষাধিক মানুষের ঈদ উদযাপন সড়কে আইন অমান্য’কারিদের বিরু’দ্ধে ব্য’বস্থা নেয়া হবে গাজীপু’রে পুলিশ’প্রধান “মামুন” চট্টগ্রাম নগরীতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা দিয়েছে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ঝুঁ’কিপূর্ণ ও অনিরা’পদ যাত্রায় সামিল না হওয়ার আহ্বানঃ গাজীপুরে হাই’ওয়ে পুলিশ’প্রধান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছাপত্র পাঠিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা বিএনপির চারটি, যুবদলের কেন্দ্রীয় কমিটি ও ছাত্রদলের ঢাকা মহানগরের কমিটি বিলুপ্ত ঘোষণা কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪৯ : নিহতরা সবাই ভারতীয় নাগরিক গাজীপুরে বনে’র ১২ হাজার একর জমি বে’দখল গড়ে উঠে’ছে প্র’তিষ্ঠানে’র কারখা’না দৃ’ষ্টিনন্দন রি’সোর্ট বসুন্ধরা আবাসিক এলাকায় এসি বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু

নাটকীয় ভাবে ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২, ৭.০১ অপরাহ্ণ
  • ২০৫ জন দেখেছে

সোয়া চার টন সরকারি বই উদ্ধার,শিক্ষক সহ পাঁচ জনের বিরোদ্ধে মামলা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ::
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে চুরি হওয়া ৪৩০০কেজি সরকারি বই চট্টগ্রামের পটিয়ার একটি পেপার মিল থেকে উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। বই চুরির ঘটনায় মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোসলেম উদ্দিন বাদি হয়ে প্রধান শিক্ষক সহ সহকারী ৩ শিক্ষক ও অফিস সহায়ক মোট ৫জনের বিরোদ্ধে এ মামলা রুজু করেন। অনেক নাটকীয়তার পরে প্রধান শিক্ষককে ম্যানেজিং কমিটি বরখাস্থ করেন। তিন দিন পর প্রধান শিক্ষক স্কুল থেকে পালিয়ে যায়। এদিকে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে শনিবার মানববন্ধন করেন। তবে এখনো জড়িতদের গ্রেপ্তার না করায় ক্ষুব্দ স্থানীয়রা।তারা বলেন, শিক্ষকদের রিমান্ডে মুল হোতাদের মুখোশ খুলে যাবে। মানববন্ধনে স্কুল ম্যানেজিং কমিটিকে বাতিল করতে দাবি জানান।

থানা সুত্রে জানা যায়, পটিয়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতা হাটহাজারী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলামের নেতৃত্বে এসআই ইরফান হোসেন রাজীব ও জসিম উদ্দীন সহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে পটিয়া উপজেলার হাবিলাস দ্বীপ ইউনিয়নের মিলিটারি পুল এলাকার মোস্তাফা পেপার মিল থেকে বই গুলো উদ্ধার করে বৃহস্পতিবার (৩০জুন) রাত ১২ টার দিকে থানায় নিয়ে আসা হয়। উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় গুলোতে ২০২২ সালের নতুন বই বিতরণের পর অবশিষ্ট বই গুলো ওই বিদ্যালয়ের একটি কক্ষে রাখা হয়। কক্ষটি ২০১৮ সাল থেকে উপজেলা শিক্ষা অফিসারের তত্ত্বাবধানে বই রাখবার জন্য স্টোর হিসেবে ব্যবহার করা হচ্চে। দীর্ঘদিন ধরে উপজেলা শিক্ষা অফিসারের পদটি খালি থাকায় দায়িত্ব পালন করে আসছে একাডেমিক সুপারভাইজার মোঃ মোসলেম উদ্দীন। স্টোরের চাবি তার কাছে থাকে।

প্রত্যক্ষদর্শী ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শিবলু ও তার সহপাঠীরা জানান, গাত মঙ্গলবার (২৮জুন) রাত সাড়ে ৮টার দিকে স্কুলের সবকটি লাইট নিভিয়ে অন্ধকার করে একটি মিনিট্রাক মেইন গেইট দিয়ে স্কুলে প্রবেশ করে। তারপর তালাবন্ধ স্টোরে সংরক্ষিত বইগুলো ট্রাকে তুলেন। তাদের গতিবিধি আমাদের সন্দেহ হলে জানতে চাই বইগুলি কোথায় যাচ্ছে, জবাবে তারা বলেন উপজেলা যাচ্ছে। এরপর আমরা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ফোন দিলে তিনি আরো তিন শিক্ষক জানে আলম, জসিম উদ্দীন ও জাবেদ ঘটনাস্থলে আসেন। এসে আমাদের আইনিভাবে হয়রানির হুমকি দেন। পরে তিনি উপস্থিত থেকে ট্রাকভর্তি বইগুলি নিয়ে যেতে সহযোগিতা করেন। এরপর গাড়িটি চট্টগ্রাম নগরীর দিকে চলে যায়। গাড়ির রেজিস্ট্রেশন নাম্বার চট্টমেট্রো- ড ১১-২৪৭১। শিবলু আরো বলেন, আমরা বন্ধুদের নিয়ে সন্ধ্যার পর স্কুল প্রাঙ্গণে আড্ডা দিই, কয়েকদিন আগে আমাদের এখানে রাতে আড্ডা দিতে নিষেধ করেন মহসিন স্যর। ট্রাকটি প্রবেশ ও বইগুলি নিতে ওই স্কুলের দপ্তরী মোঃ শামিম তালা খুলে দিয়ে সহযোগিতা করছে বলেও দাবি করেন তারা।

এবিষয়ে জানতে চাইলে একাডেমিক সুপারভাইজার মোসলেম উদ্দিন বলেন, আমাদের স্টোর থেকে বইগুলি চুরি হওয়ার পর প্রশাসন অভিযান চালিয়ে উদ্ধার করছে। মামলা করেছি জড়িতদের বিরোদ্ধে ।তবে তদন্ত হলে আসল অপরাধীর মুখোশ উন্মোচন হবে। স্টোরের চাবি কার কাছে ছিলো জানতে চাইলে তিনি আরো বলেন, গত ১৭জুন প্রধান শিক্ষক মহসিন আমার কাছ থেকে চাবি নিয়ে যায়।

অভিযানের সত্যতা স্বীকার করে আমিনুল ইসলাম বলেন, যেইদিন বই গুলো চুরি হয় তার পরদিন থেকে আমরা অভিযানে নামি, গাড়ির নাম্বার প্লেটের সূত্র ধরে প্রথমে গাড়ির মালিককে খোঁজে বের করা হয়, তারপর গাড়ি চালককে সনাক্ত করে তাকে জিজ্ঞাসাবাদ করে ও গোপন সংবাদের ভিত্তিতে আমরা এই অভিযান পরিচালনা করি। সময়মত বই গুলো উদ্ধার না হলে পরদিন সাদা কাগজ হয়ে বের হতো। এই অভিযানে পটিয়া উপজেলা ও থানা প্রশাসন সহযোগিতা করেন। মামলা প্রক্রিয়াধীন রয়েছে, মামলা হলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য,গত ২৮শে জুন রাত সাড়ে ৮টার দিকে সঙ্ঘবদ্ধ একটি চক্র সরকারি বইগুলি চুরি করে নিয়ে যায়, পরে বৃহস্পতিবার চট্টগ্রামের পটিয়ার মোস্তাফা পেপার মিল থেকে এসব বই উদ্ধার করে পুলিশ, যার ওজন ৪৩০০ কেজি। এই ঘটনায় প্রধান শিক্ষক মহসিন সহ পাঁচ শিক্ষকের বিরুদ্ধে মামলা রুজু করেন একাডেমিক সুপারভাইজার মোসলেম উদ্দীন।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com