শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে পূ’র্ব শত্রুতার জেরে সাংবাদিকের গাছপালা কেটে ক্ষতি’সাধন  গাজীপুরে ম’দ পানে দুই সন্তানের জননীর মৃ’ত্যু  পারিবারিক অনুষ্ঠানে ম‘দ্য’পা’নে অ’সু’স্থ হয়ে প্রা’ণ গে’ল নারীর কুষ্টিয়ায় সাংবা’দিক রিজু’র উপ’র সন্ত্রা’সী হাম’লা উ’ন্নত চিকিৎসা’র জন্য ঢাকায় প্রে’রন সামাজিক সিদ্ধান্ত ভ’ঙ্গ করে মাঠের বাহিরে প’শু জ’বা’ই, ইমাম বিতর্ক সামাজিক সিদ্ধা’ন্ত ভ’ঙ্গ করে মাঠের বাহিরে প’শু জবা’ই: ইমাম বিত’র্ক একে একে সবার থলের বিড়াল বেরিয়ে আসছে-মির্জা ফখরুল  বেনাপোলে অন’লাইন প্রতা’রক চ’ক্রে’র ২ সদস্য আটক ঈদের দিন পেরিয়ে ভোরের আলো ফোটার আগেই গাজায় হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী গাজীপুরে নারী পোশাক শ্র’মিক হত্যা’র ঘটনা’য় দুজন গ্রে’প্তার গত ২০ বছরে সারা দেশে কারা ও পুলিশ হেফাজতে মৃত্যুর সংখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট রাত পোহালেই বাঁশখালী-সাতকানিয়া সহ দক্ষিণ চট্টগ্রামের অর্ধলক্ষাধিক মানুষের ঈদ উদযাপন সড়কে আইন অমান্য’কারিদের বিরু’দ্ধে ব্য’বস্থা নেয়া হবে গাজীপু’রে পুলিশ’প্রধান “মামুন” চট্টগ্রাম নগরীতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা দিয়েছে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ঝুঁ’কিপূর্ণ ও অনিরা’পদ যাত্রায় সামিল না হওয়ার আহ্বানঃ গাজীপুরে হাই’ওয়ে পুলিশ’প্রধান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছাপত্র পাঠিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা বিএনপির চারটি, যুবদলের কেন্দ্রীয় কমিটি ও ছাত্রদলের ঢাকা মহানগরের কমিটি বিলুপ্ত ঘোষণা কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪৯ : নিহতরা সবাই ভারতীয় নাগরিক গাজীপুরে বনে’র ১২ হাজার একর জমি বে’দখল গড়ে উঠে’ছে প্র’তিষ্ঠানে’র কারখা’না দৃ’ষ্টিনন্দন রি’সোর্ট বসুন্ধরা আবাসিক এলাকায় এসি বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু

সরকারি চাকরি দেওয়া ঝিনাইদহ মৎস্য অফিসের হিসাবরক্ষক শওকতের হাতের মোয়া

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২, ১.০৪ পূর্বাহ্ণ
  • ১৯০ জন দেখেছে

ঝিনাইদহ সংবাদদাতা-

ঝিনাইদহ জেলা মৎস্য অফিসের হিসাবরক্ষক শওকত আলীর কাছে টাকা দিলেই মেলে সকল প্রকার সরকারি দপ্তরের চাকরি। এজেনো এক আলাদিনের চেরাগ যে ঘষা দিলেই হয়ে যায় মূল্যবান চাকরি।

স্থানীয় সূত্রে জানাযায় শওকত আলী নিজে মৎস্য বিভাগে চাকরি করলেও সে প্রাইমারি,স্বাস্থ্য,পরিবার পরিকল্পনা, পুলিশ, বিজিবি, গণপূর্তসহ একাধিক সরকারি অফিসে মোটা টাকার বিনিময়ে চাকরি দিতে পারেন। আর এসব চটকদার কথা বলে শওকত আলী হাতিয়ে নিচ্ছেন লাখ,লাখ টাকা। মূলত ঝিনাইদহের প্রত্যন্ত গ্রাম এলাকার অসহায় বেকার যুবক, যুবতীর বেকারত্বের টার্গেট করে শওকত আলী চাকরির প্রতারণার ফাঁদ পাতেন।

শওকতের পাতা ফাঁদে পড়ে বহু যুবক, যুবতি বাবা মায়ের শেষ সম্বল সহায়সম্পত্তি বিক্রি করে ধারদেনা করে সমিতির কিস্তি তুলে চাকরির টাকা তুলে দেয়। কিন্তু চাকরি নামের সোনার হরিণ জোটে না কারো ভাগ্য। আর সেই চাকরির টাকা আত্মসাৎ করে মৎস্য অফিসের অফিস সহকারী শওকত নিজে গড়ে তুলেছেন আলিশান বাড়ি গড়ে তুলেছেন নামে-বেনামে বহু জায়গা জমি। বিভিন্ন অনুসন্ধানে জানাযায় শওকত আলীর চাকরি দিতে না পারার পর তাঁর কাছে টাকা ফেরত নিতে গেলে সে নানা রকম তালবাহানা শুরু করে। এমনকি ভাড়াটিয়া মস্তান ঠিক করে পাওনাদারদের নানা রকম হুমকি ধামকি দেয়।

মহিলারা চাকরির টাকা ফেরত চাইতে গেলে তাদের চরিত্রের উপর কালিমা লেপন করার চেষ্টা করেন শওকত আলী। চাকরির প্রতারণা ভুক্তভোগী এক মেয়ের কাছ থেকে জানাযায় সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক পদে চাকরির জন্য ঝিনাইদহ সদর উপজেলার কুঠি দুর্গাপুরের আরশেদ জর্দ্দারের মেয়ে ফাহিমা খাতুন মৎস্য অফিসের সহকারি শওকত আলীর কাছে ৮ লক্ষ টাকার চুক্তিতে ৪ লক্ষ টাকা অগ্রিম দেন।

কিন্তু ফাহিমার চাকরি দিতে পারেনি প্রতারক শওকত। টাকার শোকে ফাহিমা খাতুনের বাবা প্যারালাইসিস আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছেন। চাকরির টাকা দেবার বিষয়ে ফাহিমা জানান,কোন এক সূত্র ধরে শওকত আলির সাথে তার পরিবারের পরিচয় হয়। তারপরে ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত হয়ে শওকত আলী ফাহিমা কে বলেন সামনে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ আমার কাছে ৮ লক্ষ টাকা দিলে তোমাকে শিক্ষক হিসাবে চাকুরী দেয়া সম্ভব।

তবে চাকরির আগে ৪ লক্ষ আর চাকুরী হয়ে গেলে আরো ৪ লক্ষ টাকা দিতে হবে। চাকরির আশায় শওকত আলির এমন প্রস্তাবে রাজি হয়ে যায় ফাহিমা।

শওকত আলীর অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মচারি জানান ইতিপূর্বে আরো বেশ কয়েকজনের সাথে এরকম ধরনের ঘটনা ঘটিয়েছে সে তারা বহুবার মৎস্য অফিসে চাকরির টাকা ফেরত নেবার জন্য এসেছেন।

চাকরির টাকা আত্মসাৎ করার বিষয়ে ঝিনাইদহ মৎস্য অফিসের হিসাবরক্ষক শওকত আলীর সাথে সরাসরি কথা বললে সে বলে আমি চার লক্ষ টাকা নেইনি। আমি তাদের নিকট থেকে ২ লক্ষ টাকা নিয়েছিলাম। যাহা আমি একটি স্ট্যাম্প এর মাধ্যমে লিখিত সালিশের মাধ্যমে ফেরত দিয়েছি। টাকা ফেরতের কোন লিখিত প্রমাণাদি তার কাছে আছে কিনা তা জানতে চাইলে সে বলেন ২/১ দিন পরে আসেন। দুই এক দিন পরে গেলে সে বলে যে আমার কাছে তার টাকা ফেরত দেয়ার প্রমাণ আছে। তবে আপনাকে দেখানো যাবে না। আপনি যা ইচ্ছা তাই করতে পারেন। আমার হাত অনেক মোটা।

হিসাবরক্ষক শওকত আলী চাকরি দেবার কথা বলে টাকা আত্মসাৎ করার বিষয়ে ঝিনাইদহ জেলা মৎস্য অফিসার ফরহাদুর রেজার কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি একটি মেয়ের কাছে জানতে পেরেছি। আমার অফিসে এসে খুব কান্নাকাটি করছিল মেয়েটি। চাকরির টাকার কোন প্রমাণ আমার কাছে নেই। সেকারণে আমি শক্ত ভাবে কিছু করতে পারছিনা। তবে এবিষয়ে যদি কেউ লিখিত অভিযোগ করে তাহলে আমি আইনগত ব্যবস্থা নেবো। এবং তদন্ত সাপেক্ষে আমার অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জানাবো। চাকরির কথা বলে টাকা নেওয়া সম্পূর্ণ অন্যায়।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com