শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
আল্লামা আব্দুচ্ছালাম শাহ (রহঃ) স্মৃতি সংসদের কার্যনির্বাহী পরিষদ গঠিতঃ সভাপতি মজিদ সম্পাদক তুহিন সেবক” চট্টগ্রাম জেলা শাখা কর্তৃক ড্রাইভিং প্রশিক্ষণ সনদপত্র বিতরণ চবির ম্যানেজমেন্ট বিভাগের সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে টেরাকোটা স্থাপন আলহাজ্ব আবদুল হাকিম মাইজভান্ডারীর (র.) বার্ষিক ওরশ শরীফ পালিত ক্যান্সার রোগীকে সার্ক ও রোটারি ক্লাবের আর্থিক সহায়তা প্রদান শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে রোটারি ক্লাব অব সিলেট নর্থ রোটারি ক্লাব অব চিটাগাং সাগরিকার উদ্যোগে অসহায় দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন হাটহাজারীতে নিম্নমানের পামওয়েল বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা পোল্ট্রিশিল্পের বিশেষ অবদানের জন্য সম্মাননা পেল সখিপুরের নাজমুল হুদা মাস্টার কবি ও লেখক মাহবুবুল আলম আর নেই নতুন রাষ্ট্রপতির নাম জানা যাবে ১২ ফেব্রুয়ারির আগেই কাউকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না : প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনা ঘটলেও কার্যকর ব্যবস্থা নেওয়া হয় না : কাজী ফিরোজ রশিদ দেশে শিশুশ্রমিকের সংখ্যা ১৭ লাখ: সংসদে প্রতিমন্ত্রী জাকাত সংগ্রহ ও বিতরণের বিধান রেখে বিল পাস বঙ্গবন্ধু সাফারি পার্কে কুমির ছানার নতুন অতিথি। শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের অসহায় এবং দুস্থ্য ছাত্রদের মাঝে ডোমারে শীতবস্ত্র বিতরণ মানুষ যখন শীতে কাপছে তখন ডোমার থানার ওসি নৈশ প্রহরীদের মাঝে শীতবস্ত্র বিতরণ। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর উদ্যোগে দুটি স্কুলের ছাত্র ছাত্রীদের মাঝে ব্যাগ বিতরণ ‘মামলা করায়’ সাংবাদিকের ওপর ফের হামলা, হামলাকারীদের নামে থানায় চাদাবাজি মামলা।
Md Farhad

এ যুগের বেগম রোকেয়া

  • আপডেট টাইম : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩, ১২.৩১ পূর্বাহ্ণ
  • ৪৬ জন দেখেছে
অদম্য উদিত সূর্য আজ জাগরিত তার
মহাপ্রাজ্ঞ জ্ঞান গরিমায়,
তাকে আর ঠেকিয়ে রাখে কে?
দুর্বার গতিতে অপ্রতিরোধ্য বেগবান,
আমাদের নবজাগরণ!
 
যুগে যুগে রুদ্রদীপ টলটলে অশ্রু মুছে
দাঁড়িয়ে প্রমাণ করলো আজ
আমরা বেগম রোকেয়া, আমরা উদ্যেক্তা
আমরা পারি গড়তে সমাজ, গড়বো সোনার দেশ!
 
আজ একজন পরিশুদ্ধ মহতী নারীর গল্পে ছায়া ঢেকে গেছে উনবিংশ শতাব্দীর নারী জাগরণের অগ্রদূত, বেগম রোকেয়া শাখাওয়াত হোসেন কে! এই অদম্য উদিত সূর্য নিজে অভিজাত পরিবারের পুত্র বঁধু হয়ে, গৌরব আর অহংকার কে পদদলিত করে নেমে আসলেন জনগণের কাতারে!
উচ্চ শিক্ষা কে চাকরির বাজারে আবদ্ধ না করে, নিজে নেমে পড়েন চাকরির বাজার সৃষ্টিতে! তার অমায়িক বন্ধুবাৎসল সমাজসেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে, প্রথমে তিনি হয়ে যান উদ্যেক্তা! তিনজন কর্মচারী নিয়ে শুরু করেন তার প্রতিষ্ঠিত কানজা ফ্যাশন হাউস! এই ফ্যাশন ডিজাইনার কানজা তার সুগভীর চিন্তার ফসল, ওয়েস্টার্ন ফ্যাশন কে এশিয়াটিক ফ্যাশনে রূপান্তর করে সূলভ মুল্যে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেন! ফ্যাশন জগতে শ্বাসত রূপ দিয়েছে দেশীয় ফ্যাশন জনপ্রিয় করতে!
 
চট্টগ্রামের কাজীর দেউরিতে ঐতিহ্যবাহী পোশাক ডিজাইনার কানজা ফ্যাশনের স্বত্বাধিকারী, বর্তমান নারী জাগরণের অগ্রদূত শাহজাদী ফারহানা আকতার কানজা’র গল্প! তার মুখে শুনে চট্টগ্রাম থেকে ঘুরে এসে প্রতিবেদন তৈরি করেন!
দৈনিক একুশের বাণীর মধ্যেপ্রাচ্য প্রতিনিধি!
 
আমি চট্টগ্রামের মেয়ে শাহজাদী ফারহানা আক্তার।
ফাউন্ডার এন্ড হেড ডিজাইনার অফ কানজা ফ্যাশন হাউজ, কাজীর দেউরী, চট্টগ্রাম।
 
কাজের বিবরণঃ ব্রাইডাল লেহেঙ্গা, গাউন, শাড়ি, ব্রাইডসমেইড ড্রেস, সব ধরনের পার্টি ড্রেস এবং গ্রুম আউটফিট।
 
কাজের আউটপুটঃ একজন ডিজাইনার এবং উদ্যোক্তা হয়ে নিজেকে স্বাবলম্বী করার পাশাপাশি বাংলাদেশ ছাড়িয়ে পৃথিবীর বিভিন্ন দেশের গ্রাহকের হাতে উন্নতমানের পোশাক তুলে দিতে পেরেছি।
 
গ্রাহকের মনে বাংলাদেশী পণ্যের গুনগত মান সম্পর্কে পজেটিভ ধারণা এবং বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছি।
 
সমাজের পজিটিভ পরিবর্তনঃ বর্তমানে আমার কারখানায় কাজ করছে ৪০ জন শ্রমিক। আমি প্রত্যক্ষভাবে তাদের কর্মসংস্থান করতে সক্ষম হয়েছি।
 
বাংলাদেশে ভালো মানের পোশাক উৎপাদনের মাধ্যমে আমদানিকৃত পোশাকের প্রতি গ্রাহকের নির্ভরশীলতা কমাতে পেরেছি। এছাড়াও উৎপাদনের মাধ্যমে বাংলাদেশের জিডিপিতে ভূমিকা রাখতে সক্ষম হয়েছি।
 
ভবিষ্যতে সমাজে অবদান রাখার সুযোগঃ আমার এই ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে আরো বেকার লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করা সম্ভব। ব্যপকভাবে দেশে উন্নতমানের পোশাক উৎপাদনের মাধ্যমে পোশাক আমদানির হার কমিয়ে আনা সম্ভব হবে। সর্বোপরি বাংলাদেশকে ওয়েডিং পোশাক খাতে স্বয়ংসম্পূর্ন দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব।
 
* এস এম জাকিরুল আলম মেহেদী
মধ্যেপ্রাচ্য প্রতিনিধি
দৈনিক একুশের বাণী
Open photo

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: