শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মধ্যরাতে গু লি ছোঁরে আ তঙ্ক সৃষ্টি করে মাছের খামার দ খল, একজন আ ট ক। Situs Togel yang Menggemparkan: Prediksi yang Membawa Anda ke Kemenangan Tak Terduga! ডোমারে ৭ মাসের অন্তস্বতা স্কুলছাত্রী ধর্ষন যুবক গ্রেফতার। জলঢাকায় প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্গীরা। পাঁচবিবি ছমিরণনেছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নামেই মডেল ।। গাজীপুরে আজকের দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ডোমারে উপজেলা পরিষদ হলরুমে চেক বিতরণ। টঙ্গী পূর্ব থানার বিশেষ অভিযানে ৬ কেজি গাঁজাসহ সহ গ্রেফতার ১ জলঢাকায় কাঁচাবাজার নিয়ন্ত্রণে ইউএনও’র মনিটরিং ৪ব্যবসায়ীর ৮০হাজার টাকা জরিমানা। গাইবান্ধায় অন্যের স্ত্রীকে নিয়ে পালালেন গণমাধ্যম কর্মী গাছা থানার বিশেষ অভিযানে ৭৮ পিছ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। গাজীপুরে মাদ্রাসা শিক্ষক কতৃক ৯ম শ্রেণীর ছাত্রীকে বিয়ের প্রলোভনে  ধর্ষণের অভিযোগে শিক্ষক আটক- অভিযোগ তুলে নিতে চাপ প্রয়োগ গাউক চেয়ারম্যান আজমত উল্লাকে গাজীপুর জেলা তরুণ সংঘের পক্ষ থেকে গণসংর্বধনা দেওয়া হয়েছে। সেপ্টেম্বরের মধ্যেই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে জামালপুর সদর উপজেলা পরিদর্শনে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস সিরাজগঞ্জের তাড়াশ পৌর নির্বাচনে প্রার্থীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সন্দ্বীপে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন মাষ্টার দেলোয়ার হোসেন ভাঙ্গায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন চাঁদাবাজীতে অতিষ্ঠ সন্দ্বীপ পৌরসভার ৯ নং ওয়ার্ডের জেলেরা হাফুস’র ব্যবস্থাপনায় করোনার টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন
বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন
https://www.facebook.com/TrustFashionbdpage?mibextid=ZbWKwL
google.com, pub-4295537314387688, DIRECT, f08c47fec0942fa0
google.com, pub-4295537314387688, DIRECT, f08c47fec0942fa0

বশেমুরবিপ্রবিতে দেশের প্রথম ‘নলেজ পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

  • আপডেট টাইম : সোমবার, ২০ মার্চ, ২০২৩, ১১.১৫ অপরাহ্ণ
  • ৬২ জন দেখেছে
মোঃফজলে রাব্বি,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৭০ কোটি টাকা ব্যয়ে দেশের প্রথম ‘নলেজ পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-০২ আসন এর সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ (শনিবার) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই নলেজ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরে একাডেমিক ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দেশের ১২টি জেলায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১২টি হাইটেক পার্ক এর প্রকল্প হাতে নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় বশেমুরবিপ্রবিতে এই নলেজ পার্ক করা হচ্ছে। হাইটেক পার্কের পরিবর্তে এটির নাম দেওয়া হয়েছে নলেজ পার্ক।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ ফজলুল করিম সেলিম গোপালগঞ্জে ১৭০ কোটি টাকা ব্যয়ে ‘নলেজ পার্ক’ স্থাপনের উদ্যোগ গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই নলেজ পার্ক গোপালগঞ্জের তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, গোপালগঞ্জবাসীর উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে। এই নলেজ পার্কের মাধ্যমে এখানকার তরুণ-তরুণীদের নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ সৃষ্টি হলো। এই প্রকল্পের মাধ্যমে এক হাজার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং এখানে তিন হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এর ফলে গোপালগঞ্জের আর্থ-সামাজিক অবস্থায় ব্যাপক পরিবর্তন আসবে বলে আমি মনে করি।
এছাড়াও তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বিএনপি সরকার বাঁধার সৃষ্টি করে। আমরা এখানে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। অনেক ছেলে মেয়ে এখান থেকে উচ্চশিক্ষার সুযোগ পাচ্ছে।
জিনিসপত্রের দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, দেশের জিনিসপত্রের দাম বৃদ্ধি নিয়ে বিএনপি দেশকে দেউলিয়া বলছে। বাংলাদেশ দেউলিয়া হয়নি, দেউলিয়া হয়েছে তাদের পাকিস্তান। এই দেশকে তারা পাকিস্তান বানাতে চেয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম বেড়েছে।
তিনি বলেন, মার্চ মাস গুরুত্বের মাস। ৭ মার্চ বঙ্গবন্ধু তেজস্বী ভাষণ দেন। এই মাসে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধু অসাধারণ চিন্তার মানুষ ছিলেন।  তিনি ভোটের রাজনীতি করেনি, মানুষের ও ত্যাগের রাজনীতি করেছেন। তিনি এদেশের মানুষের মুক্তি চেয়েছেন। যে মানুষটা এই দেশের মানুষের জন্য এতকিছু করেছেন, তাকেই এই দেশের মীরজাফর মানুষ হত্যা করেছে। বিএনপি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল। পৃথিবীর কোথাও এমন ঘটনা নেই। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এতদিনে আমরা উন্নত বিশ্বে পদার্পণ করতাম।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এই পার্ক স্থাপন করা হলে সবচেয়ে বেশি লাভবান হবে এখানকার শিক্ষার্থী ও এলাকাবাসী। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই নলেজ পার্কে থাকবে স্টার্ট-আপ ফ্লোর ফ্যাসিলিটি যেখানে প্লাগ এন্ড প্লে সুবিধা নিশ্চিত করা হবে। ছাত্র-শিক্ষদের জন্য উন্নত গবেষনার সুবিধা নিশ্চিত করা হবে থাকবে ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষায়িত ল্যাব।
তিনি বলেন, একাডেমিক ও ইন্ডাস্ট্রিয়াল গবেষণার জন্য পৃথকভাবে ইনক্লুসিভ রিসার্চ ফ্যাসিলিটি স্থাপনের মাধ্যমে এখানে এমন একটি ইনোভেশন কালচার সৃষ্টি করা হবে যেখানে সরকার এবং একাডেমিয়ার সাথে ইন্ডাস্ট্রির ইন্টিগ্রেশনের মাধ্যমে লাইফ-লং লার্নিং শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান গড়ে তোলা
ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ৫৪ ও ৭০ এর নির্বাচনের মত ২৪ সালের নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করার আহ্বান জানান। তিনি বলেন, বিএনপি হত্যার রাজনীতি করে। আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ৬৪ জেলায় ৬৪ বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ করার ঘোষণা দিয়েছেন। কিন্তু, বিএনপি বোমা তৈরি করে।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি না থাকা প্রসঙ্গে সাদ্দাম বলেন, আমি কথা দিচ্ছি, আমরা স্বল্প সময়ের মধ্যে এই বিশ্ববিদ্যালয়ের কমিটি দেব।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব, ভারতীয় হাই-কমিশনের সহকারী হাই-কমিশনার ইন্দর জিত সাগর আইসিটি বিভাগ ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাগণ এবং স্থানীয় প্রশাসনের প্রতিনিধিসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com