রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম ব’ম সহ দুইজন গ্রে’ফ’তা’র লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল জলঢাকায় প্রভাবশালী বাপ ছেলের বি’রু’দ্ধে অসহায় নারীর কুৎসা রটানোর অ’ভি’যো’গ উপজেলা নির্বাচন নিয়ে শংকা নেই, অতিরিক্ত সচিব শ্রীপুরে বজ্রপাতে কিষানীর মৃ’ত্যু সুপারি চুরির সন্দেহে দুই শিশুকে পা’শ’বি’ক’ভাবে নি’র্যা’ত’নের অ’ভি’যো’গ সাঘাটায় ইট ভাটায় অ’ভি’যা’ন চালিয়ে ৮০ হাজার টাকা জ’রি’মা’না গাইবান্ধায় জমির জন্য চাচার হাতে ভাতিজি খু’ন সীতাকুণ্ডে ওলিয়ে কামেল মাহমুদুর রহমান কমপ্লেক্সের গুণীজন সংবর্ধনা ; মহিলা মাদরাসার ফলক উন্মোচন গাজীপুরে কৃ’ষি ফাউন্ডে’শন (এনজিও) ঋ’ণ দেওয়ার নামে নারীদের ৮০ লা’খ টাকা নিয়ে উ’দা’ও আম নিয়ে সি’ন্ডি’কেট হতে দেয়া হবে না : কৃষি’মন্ত্রী আব্দুস শহীদ সকলের প্র’চেষ্টায় আ’ত্ম’হত্যা নিরসন সম্ভ’ব : প্রতি’মন্ত্রী সিমিন হোসেন (রিমি) সরি টু সে!শি’ল্পী সমিতির নবাগত সেক্রে’টারি যার কোনো শি’ক্ষা নে’ই গাজীপুর কাউন্সিলরে’র নেতৃ’ত্বে ওয়ার্ক’সপ কর্মী’কে মার’ধর থানায় অ’ভিযো’গ হামিদুর রহমান সাংস্কৃ’তিক কে’ন্দ্র ও জাপান দূতা’বাসের যৌ’থ আয়োজনে ক্যালিগ্রা’ফি কর্ম’শালার উদ্বো’ধন হবিগঞ্জের লাখাইয়ে আলোচিত নয়ন হত্যার রহস্য উদঘাটনসহ ৪ আসামী গ্রেপ্তার চট্টগ্রামের পতেঙ্গায় লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রিলাক্স পরিবহণের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে : নিহত ৫ ইয়ু’থ লা’র্নিং সেন্টা’রের লার্না’র ও উদ্যোক্তা’দের নিয়ে ইউ’এস’এস এর ত্রৈ’মাসিক সভা প্রতারকের খপ্পরে সর্বশান্ত দু’ব্যবসায়ী

আগামী ২০২৪ সালের মধ্যে রেল চলাচলের উপযোগী করা হবে: রেলমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ১০ জুন, ২০২৩, ১১.০৮ অপরাহ্ণ
  • ৮৫ জন দেখেছে

আনোয়ার হোসেন :: আগামী ২০২৪ সালের ৩০ শে জুনের মধ্যে ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু অতিক্রম করে ভাঙ্গা হয়ে যশোর পর্যন্ত রেল চলাচলের উপযোগী করা হবে, আমাদের টিম সেভাবেই অসাধ্য কাজ কর্মদক্ষ তার মাধ্যমে সাধ্য করে যাচ্ছে।

শনিবার বেলা ১১টায় ভাঙ্গার বগাইল ওয়াই রেল জংশন থেকে নড়াইল হয়ে যশোর পর্যন্ত রেললাইন স্থাপনের কাজ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে আমরা ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত ট্রায়াল রান করা হয়েছে এবং আগস্ট মাসের প্রথম সপ্তাহে মাওয়া থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত ট্রায়াল রান করতে পারব। এরপরে আগামী সেপ্টেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভাঙ্গা থেকে পদ্মা সেতু অতিক্রম করে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত রেল চলাচলের উদ্বোধন করবেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, দ্বিতীয় অংশটি ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রাস্তা ট্রায়াল বসানোর উপযোগী হয়েছে। আমরা ভাঙ্গা থেকে ট্রায়াল স্থাপন কাজের উদ্বোধন করে আগামী বছর জুনের মধ্যে যশোর পর্যন্ত রেল চলাচলের উপযোগী করতে পারব। মধুমতি ব্রিজ পার হয়ে ওই পাড় পর্যন্ত পরিদর্শনে যাওয়ার কথা রেল মন্ত্রীর।

প্রধান অতিথি প্রথমে তিনি বেলুন উড়িয়ে ও ফিতা কেটে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় দ্বিতীয় অংশ ভাঙ্গা-যশোর সেকশনের রেললাইন স্থাপন কাজের উদ্বোধন করেন। বাংলাদেশ রেলওয়ে, রেলপথ মন্ত্রণালয় সিএসসি, বাংলাদেশ সেনাবাহিনী এই আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন,পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক এনডিসি,এএফ ডব্লিউসি, পিএসসি মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, ভাঙ্গা-যশোর প্রজেক্ট ম্যানেজার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামছুল আলম, প্রজেক্ট ম্যানেজার (১)এনডিসি,পিএসসি সাইদ আহমদ, প্রজেক্ট ম্যানেজার আহমেদ জামিউল ইসলাম, ল্যান্ড একুইজিশন ইনচার্জ ইলিয়াস হোসেন পিএসসি, ল্যান্ড একুইজিশন ইনচার্জ শরীফ আলী হুসাইন পিএসসি, ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার পিএএ, ফরিদপুর জেলা পুলিশ সুপার মোঃ শাহজাহান পিপিএম, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিম উদ্দিন, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ, মোঃ জিয়ারুল ইসলাম, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা সহ সংশ্লিষ্ট কর্মকর্তা, বিশিষ্ট রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিকবৃন্দ।

Comments

comments

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ
Close
© 2018-2022, daynikekusherbani.com- All rights reserved.অত্র সাইটের কোন - নিউজ , ভিডিও ,অডিও , অনুমতি ছাড়া কপি/ অন্য কোথাও ব্যবহার করা দন্ডনীয় অপরাধ।
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com